About Me

header ads

আগরতলা প্রেস ক্লাবে শিশু মিত্র জ্যাকেটের উদ্বোধন!

রাজ্য শিশু সুরক্ষা কমিশনের উদ্যোগে মঙ্গলবার আগরতলা প্রেস ক্লাবে শিশু মিত্র জ্যাকেটের উদ্বোধন করেন মন্ত্রী শান্তনা চাকমা। এই জ্যাকেট গুলি রাজ্য পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

শিশু সংক্রান্ত বিষয়ে মামলার তদন্ত এবং যত্ন ও সুরক্ষার সময় পুলিশ কর্মীরা এই জ্যাকেট পরিধান করবেন। সমাজের সুনাগরিকের দায়িত্ব যাতে শিশুরা তাদের পেতে পারে তা নিশ্চিত করা। প্রশাসন, সরকার ও জনগণ একত্রিত ভাবে কাজ করলে শিশু সংক্রান্ত অপরাধ অনেকটাই কমে যাবে। শিশু নির্যাতনের ঘটনা সারা বিশ্বে ঘটছে। এই ক্ষেত্রে আরক্ষা কর্মীদের ভূমিকা অত্যন্ত গুরুত্ব পূর্ণ। অনেক সময় পুলিশের পোশাক দেখে শিশুরা ভয় পায়। এই ক্ষেত্রে শিশুরা যাতে নির্ভয়ে তাদের বক্তব্য সঠিক ভাবে বলতে পারে তার জন্য এই শিশু মিত্র জ্যাকেট পুলিশ কর্মীদের দেওয়া হচ্ছে।

রাজ্য সরকার চেষ্টা করছে শিশুদের অপরাধ মানসিকতা দূর করতে। একই সঙ্গে শিশু অধিকার সুনিশ্চিত করতেও গুরুত্ব আরোপ করেছে। তারই অঙ্গ হিসাবে এই উদ্যোগ বলে জানান মন্ত্রী শান্তনা চাকমা। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্য শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন নীলিমা ঘোষ, চাইল্ড লাইন আগরতলা ও সিপাহীজলার অধিকর্তা ডাঃ স্রীলেখা রায় সহ অন্যান্যরা। এদিন শিশু মিত্র জ্যাকেট তুলে দেওয়া হয় আরক্ষা কর্মীদের হাতে।

Post a Comment

0 Comments