About Me

header ads

বাধারঘাট উপ-নির্বাচনে প্রহসনের আশঙ্কা কংগ্রেসের!

বাধারঘাট বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনকে প্রহসনে পরিণত করার চেষ্টা করা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করলেন কংগ্রেস নেতৃত্ব সুবল ভৌমিক। মঙ্গলবার প্রদেশ কংগ্রেস কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে এই আশঙ্কা প্রকাশ করেন তিনি। তিনি বলেন রাজ্যে আইনের শাসন নেই। আইনশৃঙ্খলা ভেঙ্গে পড়েছে।

নির্বাচন কমিশনকে এই বিষয়ে বারে বারে অবগত করা হয়েছে। নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করা হয়েছে। এই বিষয়ে অভিযোগ জানানো হয়েছে। এই নির্বাচনে রাজ্যে ক্ষমতার পালা বদল হবে না। কিন্তু এই নির্বাচন থেকে সমগ্র ভারতবর্ষে একটা বার্তা যাবে। তবে এই নির্বাচন সঠিক ভাবে হবে কিনা সন্দেহ রয়েছে। লোকসভা নির্বাচনের পূর্বে নির্বাচন কমিশন আশ্বস্ত করেছিল কেন্দ্রীয় বাহিনী দিয়ে নির্বাচন হবে। কিন্তু নির্বাচনের দিন ও তার আগের দুই রাতে কোথাও কেন্দ্রীয় বাহিনীর দেখা মিলেনি। এমনকি একজন পুলিশ কনস্টেবলেরও দেখা মিলেনি। লোকসভা নির্বাচনের ন্যায় নির্বাচন কমিশন মানুষের গণতান্ত্রিক অধিকার প্রয়োগের বিষয়টি সুনিশ্চিত করতে যেন ব্যর্থ না হয়, তার জন্য আগাম নির্বাচন কমিশনকে অবগত করা হয়েছে। মানুষ যেন এই উপনির্বাচনে নিজেদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে পারে তার জন্য উপযুক্ত ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে।

এইদিনের সাংবাদিক সম্মেলনে সুবল ভৌমিকের সাথে উপস্থিত ছিলেন ১৪ বাধারঘাট উপনির্বাচনে কংগ্রেসের প্রার্থী রতন দাস, কংগ্রেস নেতৃত্ব প্রকাশ দাস সহ অন্যান্যরা।

Post a Comment

0 Comments