About Me

header ads

পিএমইজিপি প্রকল্পের উপর প্রশিক্ষণ ও আলোচনা সভা অনুষ্ঠিত!

খাদি ও গ্রামোন্নয়ন পর্ষদের সহায়তায় সোসাইটি ফর এন্টারপ্রেনারশিপ  ডেভেলপমেন্ট -এর উদ্যোগে শুক্রবার PMEGP প্রকল্পের উপর প্রজ্ঞা ভাবনে অনুষ্ঠিত হয় প্রশিক্ষণ ও আলোচনা সভা। মুলত KVIC, KVIB, DIC ও ব্যাঙ্কের অধিকারিকদের নিয়ে এই প্রশিক্ষণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপস্থিত ছিলেন ত্রিপুরা খাদি ও গ্রামোন্নয়ন পর্ষদের চেয়ারম্যান রাজিব ভট্টাচার্য, NUBARD-এর জিএম সুনিল কুমার, KVIC-র অতিরিক্ত অধিকর্তা কে সি রায় সহ অন্যান্যরা। এইদিনের প্রশিক্ষণ ও আলোচনা সভায় আলোচনা করতে গিয়ে ত্রিপুরা খাদি ও গ্রামোন্নয়ন পর্ষদের চেয়ারম্যান রাজিব ভট্টাচার্য বলেন ব্যাঙ্ক ঋণ দিতে প্রস্তুত। কিন্তু পূর্বে অনেক  সমস্যার সন্মুখিন হতে হয়েছে। ঋণ প্রদান করলে ঋণ পরিশোধের বিষয়টিও দেখতে হবে। তবে বর্তমান সরকার নানান উদ্যোগ গ্রহণ করেছে। রাজ্যের মুখ্যমন্ত্রীও শিল্প ক্ষেত্রে গুরুত্ব দিয়েছেন।

ত্রিপুরা রাজ্যের শিল্প সম্ভাবনা উজ্জল। কারন দক্ষিণ এশিয়ার গেটওয়ে হতে যাচ্ছে ত্রিপুরা রাজ্য। গোমতী নদীর গভিরতা বৃদ্ধি করে বাংলাদেশের আশুগঞ্জ বন্দরের সাথে ছোট জাহাজের মাধ্যমে যোগাযোগ স্থাপনের প্রচেষ্টা চলছে। ত্রিপুরা রাজ্যে অনেক কাচা সম্পদ রয়েছে। যেগুলি কাজে লাগিয়ে ছোট ছোট শিল্প স্থাপন করা যেতে পারে। আগে রাজ্যে শিল্প স্থাপনের জন্য বিভিন্ন দপ্তর থেকে অনুমতি নিতে অনেক সমস্যায় পড়তে হতো উদ্যোগপতিদের। বর্তমানে সেই সমস্যা আর নেই বলেও জানান তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য