About Me

header ads

সাংবাদিক শান্তনু ভৌমিকের দ্বিতীয় হত্যা দিবসে স্মরণ সভা প্রেস ক্লাবের!

২০১৭ সালের ২০ সেপ্টেম্বর নৃশংস ভাবে রাজ্যের তরুণ প্রতিভাবান সাংবাদিক শান্তনু ভৌমিককে হত্যা করা হয়। এর প্রতীবাদে রাজ্যের সাংবাদিকেরা দীর্ঘ দিন ধরে ঐক্যবদ্ধ ভাবে আন্দোলন চালায় । সেই সময় রাজ্য সরকার প্রথমে পুলিশ , এরপর সিট এবং আন্দোলনের ফলে সি বি আই তদন্তের নির্দেশ দেওয়া হয়। কিন্তু সি বি আই তদন্তের অগ্রগতিতে অখুশি  রাজ্যের সাংবাদিকেরা। এই হত্যার তদন্ত প্রক্রিয়া যাতে অতিসত্বর সি বি আই গুটিয়ে আনে এবং প্রকৃত দোষীদের চিহ্নিত করে যাতে দৃষ্টান্ত মূলক সাজা হোক তাঁর দাবি জানান আগরতলা প্রেস ক্লাবের সম্পাদক প্রনব সরকার। একই সঙ্গে নিহত হওয়া অপর সাংবাদিক সুদীপ দত্ত ভৌমিকের তদন্ত প্রক্রিয়াও দ্রুত শেষ করার দাবি জানান তিনি।

এখনো জানা যায়নি কে বা কারা এবং কি কারনে খুন করল রাজ্যের তরুণ প্রতিভাবান সাংবাদিক শান্তনু ভৌমিককে। একই সঙ্গে পুলিশের সেদিনের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন তিনি। অনেক রহস্য রয়েছে রাজ্যের তরুণ প্রতিভাবান সাংবাদিক শান্তনু ভৌমিকের হত্যার ঘটনা নিয়ে। তাই অবিলম্বে এই হত্যার ঘটনার তদন্ত দ্রুত শেষ করুক সি বি আই  তাঁর প্রবল দাবি জানান প্রেস ক্লাবের সম্পাদক প্রনব সরকার। 

শুক্রবার আগরতলা প্রেস ক্লাবের উদ্যোগে রাজ্যের তরুণ প্রতিভাবান সাংবাদিক শান্তনু ভৌমিকের দ্বিতীয় হত্যাকান্ড দিবস পালন করা হয়। রবীন্দ্র ভবনের সামনে মোমবাতি প্রজ্বলন করে শ্রদ্ধা নিবেদন করা হয় । সাংবাদিকেরা মোমবাতি প্রজ্বলন করে তাঁর স্মৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। দ্রুত তদন্ত প্রক্রিয়া গুটিয়ে এনে দোসীদের শাস্তি প্রদান না করলে আগামী দিন ফের আন্দোলনে নামার ইঙ্গিত দেন  আগরতলা প্রেস ক্লাবের সম্পাদক প্রনব সরকার।

Post a Comment

0 Comments