About Me

header ads

এডিসি এলাকার চারটি স্কুল পরিদর্শন করেন শিক্ষামন্ত্রী!

শিক্ষা মন্ত্রী রতন লাল নাথ মোহনপুর বিধানসভার এ ডি সি এলাকার চারটি স্কুল পরিদর্শন  করেন। স্কুল গুলি হল ডাইনমারা হাই স্কুল, মধুচৌধুরি পাড়া হাই স্কুল, লেফুঙ্গা ইংলিশ মিডিয়াম উচ্চ মাধ্যমিক বিদ্যালয় এবং গামছা কোবড়া হাই স্কুল। সঙ্গে ছিলেন লেফুঙ্গা ব্লকের বি এ সি চেয়ারম্যান রনবীর দেববর্মা, শিক্ষা অধিকর্তা, সহ অধিকর্তা, বিদ্যালয় তত্ত্বাবধায়ক সহ অন্যান্যরা।

এদিন ডাইন মারা স্কুলে চারজন শিক্ষক শিক্ষিকাকে আনঅথরাইজ এপসেণ্ট পান মন্ত্রী। তাছাড়া মিডডে মিলের চালের হিসাব বহির্ভূত মজুত পান। ফলে মিড ডে  মিলের দায়িত্বে থাকা শিক্ষক সুকুমার বিশ্বাসের বিরুদ্ধে শোকজের নির্দেশ দেন মন্ত্রী।  আগামী দিনে মাধ্যমিক পরীক্ষায় রাজ্যের সমস্ত স্কুলের ছেলে মেয়েদের তৈরি করে তাদের বসাতে হবে। তারা যাতে একশ শতাংশ উত্তীর্ণ হয় এই উদ্যোগ নিতে হবে। এরমধ্যে কেউ তিনটি বিষয়ে অনুত্তীর্ণ হলে তাদের বছর বাঁচাও -এর উদ্যোগ হাতে নেওয়া হয়েছে। ৬০ দিনের মধ্যে অনুত্তীর্ণ ছেলে মেয়েকে তৈরি করতে হবে। যাতে তাদের জীবন থেকে একটা বছর নষ্ট হয়ে না যায়।

প্রকৃত এবং গুনগত শিক্ষার জন্য রাজ্য সরকার উদ্যোগ নিয়েছে। এদিনের সফর তারই অঙ্গ। শ্রেষ্ঠ রাজ্য হিসাবে গড়ে তুলতে গেলে সবচাইতে আগে প্রয়োজন শিক্ষা। তাই তাকে প্রধান্য দেওয়া হচ্ছে বলে জানান শিক্ষা মন্ত্রী রতন লাল নাথ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য