About Me

header ads

ধর্মনগরে শিশু হত্যার অভিযোগে মৃত্যুদণ্ড যুবকের!

শিশু অপহরণ ও হত্যার দায়ে এক যুবককে মৃত্যুদণ্ডে দণ্ডিত করল উত্তর ত্রিপুরার ধর্মনগর জেলা আদালত।

সাজাপ্রাপ্ত যুবকের নাম সঞ্জয় তাঁতি (২৬)। ২০১৮ সালের ২৪ সেপ্টেম্বর কদমতলা থানার মহেশপুর চা বাগানের বাসিন্দা শিবচরণ তাঁতি ও তাঁর স্ত্রী বাগানের কাজে যোগ দেওয়ার আগে তাদের সাড়ে ছ’বছরের শিশু কন্যাকে রেখে যান পাশের বাড়ির জীবনপ্রকাশ পানিকার হেফাজতে।

ওই দিনই দুপুর তিনটেয় বাচ্চা মেয়েটিকে ডেকে নিয়ে যায় সঞ্জয় তাঁতি। এরপর থেকে আর সন্ধান মিলছিল না মেয়েটির। অনেক খোঁজাখুঁজির পর শেষ পর্যন্ত মেয়েটির মৃতদেহ উদ্ধার হয় পাশের জঙ্গল থেকে। পরে এই ভিত্তিতে মামলা দায়ের হয়। তদন্ত শুরু করে পুলিশ।

পুলিশের দেওয়া রিপোর্টের ভিত্তিতেই বুধবার রায় ঘোষণা করেন জেলা জজ গৌতম সরকার। ঘোষণা করা হয় মৃত্যুদণ্ডের। ভারতীয় দণ্ডবিধির ৩০২ (হত্যা) এবং ৩৭৬ এবি ধারায় (১২ বছরের নিচে কিশোরীকে ধর্ষণ) মৃত্যুদণ্ডে দণ্ডিত করা হয়।

এছাড়াও পকসো আইনে আজীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড ঘোষণা করেছে আদালত।

সরকার পক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী সুদর্শন শর্মা। উল্লেখ্য, উত্তর-ত্রিপুরার বিভিন্ন জায়গায় অতীতে যাজ্জীবন কারাদণ্ড ঘোষণা করা হলেও এর আগে কখনই মৃত্যুদণ্ড ঘোষণা হয় নি। এবারই প্রথম।

Post a Comment

0 Comments