About Me

header ads

উন্নাও নিগৃহীতার গাড়ি দুর্ঘটনার তদন্তের জন্য ২০ সদস্যের অতিরিক্ত বাহিনী তৈরি করল সিবিআই!

সিবিআইয়ের এক মুখপাত্র সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্সেস ল্যাবরেটরি থেকে ৬ জন শীর্ষস্থানীয় ফরেনসিক বিশেষজ্ঞ অপরাধস্থলে পৌঁছেছেন। গত ২৮ জুলাই রায়বেরিলিতে এক গাড়ি দুর্ঘটনায় ওই তরুণী ও তাঁর আইনজীবী মারাত্মক আহত হয়েছেন, এবং তাঁর দুই আত্মীয়া নিহত হয়েছেন।

২০ জনের এই বিশেষ দলটি লখনউয়ের পাঁচ সদস্যের যে দলটি গাড়ি দুর্ঘটনার তদন্ত করছে, তাকে সাহায্য করবে।

বুধবার সুপ্রিম কোর্ট উন্নাও ধর্ষণ ও গাড়ি দুর্ঘটনার মামলা যেভাবে পরিচালিত হচ্ছে তা নিয়ে অসন্তোষ ব্যক্ত করেছে। শীর্ষ আদালত এ সম্পর্কিত সব মামলা উন্নাও থেকে দিল্লিতে সরিয়ে নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছে এবং একই সঙ্গে নিগৃহীতা তরুণীকে ২৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ এবং তরুণী, তাঁর  পরিবার ও আইনজীবীর সিআরপিএফ পাহারার নির্দেশ দিয়েছে।

তবে পরিবারের তরফ থেকে শীর্ষ আদালতে জানানো হয়েছে, তাঁরা লখনউ থেকে তরুণীকে দিল্লির হাসপাতালে নিয়ে আসতে চাইছেন না। তিনি এখনও অজ্ঞান এবং সংকটজনক অবস্থায় রয়েছেন। পরিবারের তরফের আইনজীবী জানিয়েছেন রোগিণীর অবস্থা স্থিতিশীল হলে তাঁকে দিল্লি নিয়ে আসা যেতে পারে। প্রবীণ আইনজীবী ভি গিরি এই মামলায় পরিবারের তরফের আদালতবন্ধু হিসেবে কাজ করছেন। তিনি বলেছেন, লখনউয়ের হাসপাতালে চিকিৎসাধীন তরুণী সংজ্ঞাহীন অবস্থায় ভেন্টিলেটরে রয়েছেন।

বৃহস্পতিবার ধর্ষণে বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। উত্তর প্রদেশ বিধানসভার বঙ্গারমাউয়ের বিধায়ক সেঙ্গারের বিরুদ্ধে দুর্ঘটনা মামলায় হত্যার অভিযোগও আনা হয়েছে।

Post a Comment

0 Comments