About Me

header ads

উন্নাও ধর্ষণ মামলায় কুলদীপ সিং সেঙ্গারের বিরুদ্ধে চার্জ গঠন করল আদালত!

শুক্রবার দিল্লির একটি আদালত বহিষ্কৃত বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারের বিরুদ্ধে চার্জ গঠন করল। জেলা জজ ধর্মেশ শর্মা সেঙ্গার ছাড়াও তাঁর সহযোগী শশী সিংয়ের বিরুদ্ধে চার্জ গঠন করেছে। শশী সিং নিগৃহীতাকে চাকরি করে দেওয়ার নাম করে ফুঁসলিয়ে সেঙ্গারের বাড়িতে নিয়ে গিয়েছিল।

দুজনের বিরুদ্ধে ১২০ বি( অপরাধমূলক ষড়যন্ত্র), ৩৬৩ (অপহরণ), ৩৬৬ (বিয়ের জন্য অপহরণ), ৩৭৬ (ধর্ষণ) এবং পকসো আইনের অন্যান্য ধারায় অভিযুক্ত করা হয়েছে।
বৃহস্পতিবার সিবিআই আদালতকে জানায় উন্নাও ধর্ষিতার বাবাকে মিথ্যা অস্ত্র আইনে ফাঁসিয়ে তার নামে মামলা রুজু করেছিল উত্তর প্রদেশ পুলিশ। সিবিআই জানিয়েছে, ধর্ষিতার বাবাকে যখন থানায় নিয়ে যাওয়া হয় তখন দুজন পুলিশকর্মী, ওই মামলার অভিযোগকারী এবং বঙ্গামারুর বিধায়ক সেঙ্গারের মধ্যে বহুবার ফোনে কথা হয়।

সিবিআইয়ের আইনজীবী অশোক ভর্তেন্দু আদালতে বলেছেন, নিগৃহীতার বাবাকে ভয়ানক মারধর করা হয়েছে। তদন্ত চলাকালীন আমরা দেখেছি নিগৃহীতার বাবাকে ষড়যন্ত্র করে মিথ্যা উপায়ে ফাঁসানো হয়েছে। নিগৃহীতার বাবার কাছ থেকে একটি দেশি পিস্তল ও চারটি তাজা কার্তুজ উদ্ধার করা হয়েছে বলে অভিযোগ, কিন্তু আমরা বহু সাক্ষীর কাছ থেকে জানতে পেরেছি যে সে সময়ে ওই ব্যক্তির কাছে কোনও পিস্তল ছিল না।

কয়েকদিন আগেই সেঙ্গার ও আরও ৯ জনকে রায়বেরিলি দুর্ঘটনা কাণ্ডে হত্যার অপরাধে অভিযুক্ত করেছে সিবিআই। ওই দুর্ঘটনায় নিগৃহীতার দুই আত্মীয় মারা যান। দুর্ঘটনায় মারাত্মক জখম নিগৃহীতার চিকিৎসা চলছে দিল্লির এইমসে। সুপ্রিম কোর্ট গত সপ্তাহেই এ সম্পর্কিত সমস্ত মামলা দিল্লিতে স্থানান্তরিত করেছে এবং বিচারপ্রক্রিয়া ৪৫ দিনের মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছে।

Post a Comment

0 Comments