About Me

header ads

সেঙ্গার বহিষ্কার নিয়ে বিজেপিকে তোপ প্রিয়াঙ্কার!

ধর্ষণে অভিযুক্ত বিধায়ক কুলদীপ সেঙ্গারকে বিজেপি বহিষ্কারের সিদ্ধান্ত ঘোষণা করার পর এ নিয়ে মুখ খুললেন কংগ্রেস সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। বৃহস্পতিবার তিনি বলেন, অবশেষে বিজেপি স্বীকার করে নলি যে তারা অপরাধীর হাতে ক্ষমতা দিয়েছিল।

টুইটারে কংগ্রেস নেত্রী বলেন, “বিজেপি অবশেষে স্বীকার করেছে যে তারা একজন অপরাধীর ক্ষমতায়ন ঘটিয়েছিল। নিজেদের ভুল সংশোধন করে তারা এবার ভয়ংকর ভুক্তভোগী এক তরুণীকে ন্যায়বিচার দেওয়ার পথে হাঁটছে।”
বিশাল জনরোষের মুখে পড়ে বৃহস্পতিবারই বিজেপি সেঙ্গারকে বহিষ্কার করে। সেঙ্গার ও আরও ৯ জনের বিরুদ্ধে দুর্ঘটনা ঘটানোর চক্রান্তের অভিযোগ আনা হয়েছে। ওই দুর্ঘটনার জেরে নিগৃহীতা তরুণী মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। সেঙ্গার এখন জেলে। তাঁর বিরুদ্ধে যে তরুণীকে ধর্ষণের অভিযোগ রয়েছে, ২০১৭ সালে, অপরাধের সময়ে তিনি নাবালিকা ছিলেন।
 
রবিবার রায়বেরিলিতে যে গাড়িতে করে উন্নাও ধর্ষিতা যাচ্ছিলেন তাতে তিনি ছাড়াও ছিলেন তাঁর আইনজীবী ও দুই আত্মীয়া। ঘটনায় তরুণী ও তাঁর আইনজীবী মারাত্মকভাবে জখম হন এবং তাঁর দুই আত্মীয়া মারা যান। তরুণীর আত্মীয়ার তরফ থেকে অভিযোগ করা হয়েছে রবিবারের দুর্ঘটনা ঘটানো হয়েছে ওই তরুণীকে খুন করার উদ্দেশ্যেই।

সিবিআই এ ঘটনার তদন্তভার হাতে নিয়ে ১০ জনকে হত্যার অভিযোগে অভিযুক্ত করেছে।

এদিনই সুপ্রিম কোর্ট উন্নাও ধর্ষণ সংক্রান্ত সমস্ত মামলা উত্তর প্রদেশ থেকে সরিয়ে দিল্লিতে নিয়ে আসার নির্দেশ দিয়েছে। একই সঙ্গে শীর্ষ আদালত উত্তর প্রদেশ সরকারকে নির্দেশ দিয়েছে যে তরুণীকে ২৫ লক্ষ টাকা অন্তর্বর্তী ক্ষতিপূরণ দিতে হবে।

Post a Comment

0 Comments