About Me

header ads

উন্নাও ধর্ষণে অভিযুক্ত বিজেপি বিধায়কের অস্ত্রের লাইসেন্স বাতিল!

ধর্ষণে অভিযুক্ত বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারের তিনটি আগ্নেয়াস্ত্রের লাইসেন্স বাতিল করার নির্দেশ দিলেন জেলাশাসক দেবেন্দ্র কুমার পাণ্ডে। উন্নাও পুলিশ দাবি করেছে, এ বছরের মে মাসেই তারা ওই লাইসেন্সগুলি বাতিল করার দাবি তুলেছিল।

জেলাশাসক দেবেন্দ্র কুমার পাণ্ডে বলেছেন, “আদালতের নথি পরীক্ষা করার সময়ে আমি দেখলাম বিধায়ক ২৫ বার হাজিরা থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেছেন। অব্যাহতির এতগুলি আবেদন বিবেচনা করে আমি ওই বিধায়কের তিনটি অস্ত্রের লাইসেন্স বাতিল করার নির্দেশ দিয়েছি।”

তিনি আরও বলেন, পুলিশ তিনটি অস্ত্রই বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু করবে।

উন্নাওয়ের নিগৃহীতা এবং তাঁর পরিবারের সদস্যরা উন্নাও পুলিশের কাছে বহুবার অভিযোগ করেছেন বিধায়ক, তাঁর পরিবারের সদস্য এবং সহযোগীরা তাঁকে হুমকি দিচ্ছে। এই মোতাবেক দু ডজনের বেশি অভিযোগ গত বছর জুলাই মাস থেকে পুলিশ ও সরকারি কর্তৃপক্ষের কাছে জমা পড়েছে। উন্নাওয়ের বর্তমান পুলিশ সুপার এমপি ভার্মা অবশ্য দাবি করেছেন সমস্ত অভিযোগেরই তদন্ত করে দেখা গিয়েছে সেগুলি ভুয়ো অভিযোগ।

কুলদীপ সিং সেঙ্গারের নামে যে তিনটি লাইসেন্সপ্রাপ্ত আগ্নেয়াস্ত্র ছিল সেগুলি হল- একটি এক নলা বন্দুক, একটি রিভলভার এ একটি রাইফেল।

জেলাশাসক পাণ্ডে বলেন, “পুলিশ মে মাসে বিধায়ক কুলদীপ সেঙ্গারের তিনটি অস্ত্রের লাইসেন্সস বাতিল করার কথা বলে। অস্ত্রের লাইসেন্স বাতিল একটি বিচারবিভাগীয় প্রক্রিয়া এবং এ ব্যাপারে কিছু নির্দিষ্ট নিয়ম পালনীয়। এ ব্যাপারে শুক্রবার শুনানি হওয়ার কথা কিন্তু বিধায়কের আইনজীবী ইতিমধ্যেই অব্যাহতির আবেদন করেছেন।”
জেলাশাসক দাবি করছেন পুলিশ রিপোর্টের ভিত্তিতে অস্ত্রের লাইসেন্স ইতিমধ্যেই সাসপেন্ড করা হয়েছে।

Post a Comment

0 Comments