About Me

header ads

উন্নাও ধর্ষিতার গাড়ি দুর্ঘটনার মামলায় আরও দু সপ্তাহ সময় সিবিআই-কে!

উন্নাও ধর্ষিতা ও তাঁর আইনজীবীর গাড়ি দুর্ঘটনা মামলার তদন্ত শেষ করার জন্য সিবিআইকে অতিরিক্ত দু সপ্তাহ সময় দিল সুপ্রিম কোর্ট। সিবিআইয়ের তরফ থেকে চার সপ্তাহ বাড়তি সময় চাওয়া হয়েছিল।

বিচারপতি দীপক গুপ্তা এবং অনিরুদ্ধ বোসের বেঞ্চ একই সঙ্গে উত্তর প্রদেশ সরকারকে নির্দেশ দিয়েছে আইনজীবীর চিকিৎসার জন্য দেড় লক্ষ টাকার অন্তর্বর্তী ক্ষতিপূরণ দেওয়ার। আদালত বলেছে ওই আইনজীবীর অবস্থাও সংকটজনক।

এর আগে রবিবার দিল্লির এক আদালতে উন্নাও গণধর্ষণ মামলার তদন্ত শেষ করা ও চূড়ান্ত রিপোর্ট দেওয়ার জন্য এক সপ্তাহ সময় চেয়েছিল সিবিআই। উত্তর প্রদেশ থেকে মোট চারটি এ সংক্রান্ত মামলা দিল্লিতে স্থানান্তরিত করা হয়েছে।

জেলা বিচারক ধর্মেশ সিংয়ের আদালতে ওই মামলার শুনানি চলছে। ওই মামলায় যুক্ত রয়েছে শুভম সিং, নরেশ তিওয়ারি এবং ব্রজেশ সিং যাদবের নাম। আদালত এর আগেই বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গার ও সহ অভিযুক্ত শশী সিংয়ের বিরুদ্ধে চার্জ গঠন করেছে। নতুন দুটি ধারা যুক্ত হওয়ায় ওই দুজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে তাদের অন্তত ১০ বছরের সাজা হবে।

২০১৭ সালে উন্নাওয়ে বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গার ও আরও তিনজন দুটি পৃথক ঘটনায় ওই মহিলাকে ধর্ষণ করে। ঘটনার সময়ে তিনি নাবালিকা ছিলেন। সেঙ্গারের বিরুদ্ধে করা একটি পৃথক ধর্ষণ মামলার বিচার শুক্রবার শুরু হয়েছে।

গত ২৮ জুলাই একটি ট্রাক এসে ধাক্কা মারে উন্নাও ধর্ষিতার গাড়িতে। গাড়িতে তিনি ছাড়াও ছিলেন তাঁর আইনজীবী, ও দুই আত্মীয়া। ওই গাড়িতে করে তাঁরা তখন রায়বেরিলি যাচ্ছিলেন। মহিলা ও আইনজীবী গুরুতর আহত অবস্থায় দিল্লির এইমসে ভর্তি। দুর্ঘটনায় নিহত হয়েছিলেন তাঁর দুই আত্মীয়া।

Post a Comment

0 Comments