About Me

header ads

৩০ আগস্ট থেকে শুরু হতে যাচ্ছে দ্বাদশ ত্রিপুরা বিধানসভা অধিবেশন!

ভারতীয় সংবিধানের ১৭৪ অনুচ্ছেদের ১ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে রাজ্যপাল রমেশ বৈশ ৩০ আগস্ট থেকে দ্বাদশ ত্রিপুরা বিধানসভার পঞ্চম অধিবেশনের আহ্বান করেছেন। সেই মোতাবেক ৩০ আগস্ট থেকে দ্বাদশ ত্রিপুরা বিধানসভার পঞ্চম অধিবেশন শুরু হবে। এই অধিবেশনের কর্মসূচী নির্ধারণের জন্য সোমবার বিধানসভার কনফারেন্স হলে বিজনেস এডভাইজারি কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে পৌরহিত্য করেন বিধানসভার অধ্যক্ষ তথা  বিজনেস এডভাইজারি কমিটির চেয়ারম্যান রেবতী মোহন দাস। উপস্থিত ছিলেন  বিজনেস এডভাইজারি কমিটির সদস্য উপমুখ্যমন্ত্রী জিষ্ণু দেববর্মণ, মন্ত্রী রতন লাল নাথ, মন্ত্রী এনসি দেববর্মা, বিধানসভার মুখ্য সচেতক কল্যাণী রায়, বিধায়ক সুদিপ রায় বর্মণ, বিধায়ক তপন চক্রবর্তী, বিধায়ক সুধন দাস সহ অন্যান্যরা।

এইদিনের বৈঠকে আলোচনাক্রমে দ্বাদশ ত্রিপুরা বিধানসভার পঞ্চম অধিবেশনের কর্মসূচী নির্ধারণ করা হয়। সিদ্ধান্ত হয় এই অধিবেশনে মোট তিনটি বিল পেশ করা হবে। একটি বিল রয়েছে মন্ত্রী সভার সকল সদস্য সদস্যা, বিরোধী দল নেতা, বিধানসভার মুখ্য সচেতক, বিধানসভার অধ্যক্ষ, উপাধ্যক্ষ ও বিধানসভার সদস্য সদস্যাদের বেতন ভাতা বৃদ্ধি সংক্রান্ত।

৩০ আগস্ট থেকে শুরু হতে চলা এই অধিবেশন চলবে ৩ সেপ্টেম্বর পর্যন্ত। ৩১ আগস্ট শনিবার ও ১ সেপ্টেম্বর রবিবার অধিবেশন বসবে না। অর্থাৎ এই অধিবেশন বসবে তিন দিন। ৩০ আগস্ট রাজ্যপালের ভাষণের মধ্যদিয়ে এই অধিবেশন শুরু হবে।

Post a Comment

0 Comments