About Me

header ads

উন্নাও মামলা দিল্লিতে স্থানান্তরের নির্দেশ সুপ্রিম কোর্টের!

উন্নাও ধর্ষণ সম্পর্কিত বিচারাধীন সমস্ত মামলা উত্তরপ্রদেশ থেকে দিল্লিতে স্থানান্তরিত করার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। উন্নাও মামলার তদন্তের যাবতীয় তথ্য চেয়ে তদন্তের দায়িত্বে থাকা সিবিআই অফিসারদের বৃহস্পতিবার দুপুর বারোটায় সুপ্রিম কোর্টে উপস্থিত থাকার নির্দেশ দেয় ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন বেঞ্চ। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার একজন দায়িত্বশীল অফিসারকে আদালতে পেশ করার জন্য ভারতের সলিসিটর জেনারেল তুষার মেহতাকে নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি।তবে সলিসিটার জেনারেল উচ্চ আদালতে আবেদন জানান, সিবিআইয়ের উন্নাও মামলার তদন্তকারী আধিকারিকরা দিল্লির বাইরে থাকায় বিষয়টি শুক্রবার সকাল সাড়ে দশটায় স্থগিত করা হোক। যদিও এই আবেদন নাকচ করে প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের বেঞ্চ জানায়, “আমরা চাই সিবিআইয়ের দায়িত্বপ্রাপ্ত কর্তারা সমস্ত তথ্য নিয়ে আদালতে জমা দিন।” তাঁরা আরও জানান, “যদিও বিচারের এই পর্যায়ে সমস্ত তথ্য প্রকাশ করা যাবে না, এক্ষেত্রে যদি অফিসার চান, তবে আলাদাভাবে চেম্বার শুনানিও হতে পারে।”

প্রসঙ্গত, রবিবার রায় বরেলিতে পথ দুর্ঘটনায় গুরুতর জখম উন্নাওয়ের ধর্ষিতা তরুণী প্রধান বিচারপতি রঞ্জন গগৈকে চিঠি দিয়ে বলেছিলেন যে তিনি বহুবার ধর্ষণের মামলায় অভিযুক্ত বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারের হুমকির সম্মুখীন হয়েছেন। বর্তমানে লখনৌয়ের এক হাসপাতালে মরণবাঁচন লড়াই করছেন ওই তরুণী। উল্লেখ্য, বুধবারই প্রধান বিচারপতি আদালতের সেক্রেটারি জেনারেলকে দেখতে বলেন কেন নিগৃহীতার চিঠিটি তাঁর কাছে পৌঁছয়নি। তরুণীর পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়, ৭ জুলাই ধর্ষণে অভিযুক্ত বিধায়কের ঘনিষ্ঠ কয়েকজন ব্যক্তি তরুণীর পরিবারকে ভয়াবহ পরিণতির কথা উল্লেখ করে হুমকি দেয়।

ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি প্রতিবেদনে বলা হয়, উন্নাওয়ের তরুণীর মা লখনৌয়ে সিবিআইয়ের বিশেষ আদালত থেকে দিল্লিতে মামলা স্থানান্তরের আবেদন জানিয়েছেন। তার ভিত্তিতে সুপ্রিম কোর্টের দুই বিচারপতি এস এ বোবড়ে এবং এস আব্দুল নাজির সিবিআইকে নোটিশও পাঠান।

Post a Comment

0 Comments