About Me

header ads

সাংবাদিকতায় ম্যাগসেসে পেলেন রভিশ কুমার!

২০১৯-এর র‍্যামন ম্যাগসেসে পুরস্কার পাচ্ছেন এনডিটিভি-র প্রখ্যাত সাংবাদিক রভিশ কুমার। সাংবাদিকতায় নোবেলের শামিল ধরা হয় এই ম্যাগসেসে সম্মানকে।

ভারতীয় এই সাংবাদিকের সঙ্গে এ বছরের ম্যাগসাসে সম্মান ভাগ করে নিচ্ছেন মায়ানমারের কো সোয়ে উইন, তাইল্যান্ডের আঙ্ঘাকা নেপালাজিত, ফিলিপিন্সের রেমুন্ডো পুজান্তে এবং সাউথ কোরিয়ার কিম জং কি। সাংবাদিকতায় এশিয়ার সর্বোচ্চ সম্মান এটি।

‘সৎ সাংবাদিকতা এবং পিছিয়ে পড়া মানুষদের প্রতিনিধিত্ব করার’ জন্য এই পুরস্কার দেওয়া হয়েছে রভিশ কুমারকে। এশিয়ায় সাংবাদিকতা এবং জনসেবা ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদানের জন্য ১৯৫৭ সাল থেকে এই পুরস্কার দেওয়া হচ্ছে।

ম্যাগসাসে কর্তৃপক্ষ জানিয়েছে, ” নিজের পেশার প্রতি রভিশ কুমারের দায়বদ্ধতা, নৈতিক সাংবাদিকতা, মূল্যবোধ, সত্য প্রকাশের সাহস, বিশ্বাসযোগ্যতা যে নজির গড়েছে, তাকে সম্মান জানাতেই এই পুরস্কারে সম্মানিত করা হচ্ছে। গণতন্ত্রকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করেছে কুমারের সাংবাদিকতা”।
 
“সঞ্চালক হিসেবে রভিশ খুবই ভদ্র, তথ্যনিষ্ঠ। তাঁর অনুষ্ঠানে তিনি অতিথিদের ওপর ছড়ি ঘোরান না, বরং সবাইকে নিজের নিজের মত প্রকাশ করতে দেন। যাবতীয় প্রতিকূল পরিস্থিতিতেও রভিশ অবিচলিত থেকেছেন এবং সামাজিক দায়বদ্ধতার সঙ্গে সাংবাদিকতা করে গিয়েছেন”, জানিয়েছে ম্যাগসাসে কর্তৃপক্ষ।

Post a Comment

0 Comments