About Me

header ads

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ জিতে ইতিহাস লিখলেন সিন্ধু!

ইতিহাস লিখলেন পিভি সিন্ধু। প্রথম ভারতীয় হিসাবে ছিনিয়ে নিলেন বিশ্ব ব্য়াডমিন্টন চ্য়াম্পিয়নশিপের খেতাব। রবিবাসরীয় সুইজারল্য়ান্ডের বাসেলে জাপানের নোজোমি ওকুহারাকে ২১-৭ ২১-৭ হারিয়ে দেশের মুখ উজ্জ্বল করলেন সিন্ধু।
দু’বছর আগে এই দুই প্রতিদ্বন্দ্বীই এই আসরে মুখোমুখি হয়েছিলেন। দুর্দান্ত একটা ম্য়াচের পর সিন্ধুকে হারতে হয়েছিল সেবার। সেই হারেরই মধুর প্রতিশোধ নিলেন সিন্ধু। ম্যাচের ফল বলে দিচ্ছে যে, এদিন জাপানি প্রতিদ্বন্দ্বিকে মুখ তুলতে দেননি গোপীচাঁদের শিষ্য়া। প্রায় এক তরফা খেলেই বিশ্বের চার নম্বরকে উড়িয়ে দিয়েছেন তিনি। জয়ের পর এই পদক সিন্ধু উৎসর্গ করলেন তাঁর মাকে। বললেন, “আজ মায়ের জন্মদিন। এই পদক মা’কে উৎসর্গ করছি। আমার কোচ পুলেল্লা গোপীচাঁদ ও সাপোর্ট স্টাফদের অনেক ধন্য়বাদ।”

একাধিকবার বড় ইভেন্টের ফাইনালে এসেই হারতে হয়েছে সিন্ধুকে। কোথাও যেন তাঁর একটা ফাইনাল ফোবিয়া কাজ করত। কিন্তু এদিন কোর্টে নামার পরেই সিন্ধু বুঝিয়ে দিয়েছিলেন, জিতেই সুইজারল্য়ান্ড ছাড়বেন তিনি। কী খেলাটাই না খেললেন! ১৩টি গেম পয়েন্ট নিয়ে ২১-৭-এর লিডে প্রথম গেম শেষ করলেন তিনি। ওকুহারা বুঝতে পারছিলেন না, কী জবাবটা তিনি দেবেন।

দ্বিতীয় গেমেও সেই একই রণংদেহী মেজাজেই খেললেন সিন্ধু। একের পর এক স্ম্য়াশে ওকুহারার ঘুম ছুটিয়ে দিচ্ছিলেন।ব্য়াক-টু-ব্য়াক পাঁচটি পয়েন্ট ছিনিয়ে নেন। সিন্ধুর খেলার গতি দেখে গোপীচাঁদও বুঝে গিয়েছিলেন, আজ তাঁর সেরা শিষ্য়াই শেষ হাসি হাসবে। এই ফর্মেই সিন্ধু ১০ পয়েন্টের অ্য়াডভান্টেজ নিয়ে ১৪-৪ থেকে ১৯-৬ করলেন।

Post a Comment

0 Comments