About Me

header ads

কদমতলা ন্যাশনাল প্যাঁক্সের ভূমি জবর দখল অভিযোগ ম্যানেজারের!

কদমতলা ন্যাশনাল প্যাঁক্সের ভূমি জবর দখল করে রেখেছে কতিপয় স্বার্থান্বেষী মানুষ। কদমতলা ন্যাশনাল প্যাঁক্সের সর্বমোট ভূমি ৪ একর ২০ শতক অর্থাৎ সাড়ে দশ কানি। তারমধ্যে ১ একর ৬৫  শতক টিলা ভূমি একাংশ সিপিআইএম নেতা জবর দখল করে রেখেছে বলে অভিযোগ। পূর্বতন সরকারের সময় শাসক দলের নেতা হওয়ার সুবাদে এলাকার মানুষ তাদের বিরুদ্ধে মুখ খুলেনি। বর্তমানেও এলাকার লোকজন তাদের বিরুদ্ধে মুখ খুলতে নারাজ।

কদমতলা ন্যাশনাল প্যাঁক্সের ম্যানেজার দুলাল দত্ত জানান সমিতির জায়গা জবরদখল করে রেখেছে কিছু লোক। সরকারিভাবে ডিমারকেশন হয়েছে।  কিন্তু জবরদখলকারীরা ভুমি ছাড়তে নারাজ। এমনকি সমিতির জায়গা জবর দখল করে তার উপর ঘর নির্মাণ করা হয়েছে বলেও জানান তিনি।

কদমতলা ন্যাশনাল প্যাঁক্সের ম্যানেজার দুলাল দত্ত আরও জানান সমিতির জায়গাটিতে সরকার যদি একটি পার্ক তৈরি করে তাহলে সমিতির উন্নয়ন হবে। কারন সমিতির জায়গায় রয়েছে একটি  বিশাল বড় লেইক। তাছারা জায়গাটি প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর এই জায়গাটি কদমতলা ব্লক এলাকার সরসপুরে অবস্থিত। চারদিক জঙ্গলে ঘেরা। বানর সহ বিভিন্ন ধরনের পশু পাখি এই জায়গাটিতে রয়েছে। তাই তিনি সরকারের নিকট আবেদন জানান সরকার যেন এই জায়গাটি দখল মুক্ত করে জায়গাটিতে একটি পার্ক তৈরির উদ্যোগ করা হোক।

Post a Comment

0 Comments