About Me

header ads

জোর ধাক্কা চিদাম্বরমের, জামিনের আর্জি শুনলই না সুপ্রিম কোর্ট!

সুপ্রিম কোর্টে বড়সড় ধাক্কা খেলেন পি চিদাম্বরম। আইএনএক্স মিডিয়া মামলায় সিবিআই-এর গ্রেফতারি থেকে চিদাম্বরমকে রেহাই দেওয়াার আবেদন খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। জানা যাচ্ছে, চিদাম্বরমের আগাম জামিনের আবেদন এদিন শীর্ষ আদালতে ধোপেই টেকেনি। দেশের সর্বোচ্চ আদালত জানিয়ে দিয়েছে, যেহেতু চিদাম্বরম ইতিমধ্যেই গ্রেফতার হয়েছেন, তাই এই আবেদনের আর কোনও ভিত্তিই নেই। উল্লেখ্য, ২২ অগাস্ট দিল্লির বিশেষ সিবিআই আদালতের নির্দেশ অনুযায়ী সোমবার পর্যন্তই চিদাম্বরমের সিবিআই হেফাজতের মেয়াদ ধার্য হয়েছিল। ফলে এদিন আদালতে ফের চিদাম্বরমকে হেফজাতে চাইতে পারে সিবিআই।

এর আগে সুপ্রিম কোর্টে চিদাম্বরমের আইনজীবীরা জানান, ২৩ তারিখ শীর্ষ আদালত প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রীকে ইডি-র গ্রেফতারি থেকে সোমবার (আজ) পর্যন্ত রক্ষাকবচ মঞ্জুর করার পরও সিবিআই হেফাজত নিয়ে নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে যে আবেদন চিদাম্বরম করেছেন তা আজকের শুনানির জন্য তালিকাভুক্ত করা হয়নি। এই প্রেক্ষিতে সুপ্রিম কোর্টের তরফে জানানো হয়, প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের প্রয়োজনীয় নির্দেশের পরই তা শুনানির জন্য তালিকাভুক্ত করা হবে।

এদিকে, ইডি মামলার শুনানিতে সুপ্রিম কোর্টে রীতিমতো তর্কে জড়ান চিদাম্বরমের আইনজীবী তথা কংগ্রেস নেতা কপিল সিব্বল। আদালতে সিব্বল অভিযোগ করেন, ‘‘ইডি-র হলফনামা সংবাদমাধ্যমে ফাঁস করেছে ইডি-ই’’। তাঁর আরও অভিযোগ, ‘‘নোট, নথি, ডায়েরি দিল্লি হাইকোর্টের বিচারপতির কাছে প্রমাণ হিসেবে পেশ করা হয়েছে। এই নথিগুলি জিজ্ঞাসাবাদের সময় চিদাম্বরমকে দেখানোও হয়নি’’। একইসঙ্গে ইডিকে চ্যালেঞ্জের সুরে সিব্বল বলেন, ‘‘বিদেশে চিদম্বরমের সম্পত্তি বা ব্যাংক অ্যাকাউন্টের কোনও তথ্য ইডি পেশ করুক দেখি’’।

Post a Comment

0 Comments