About Me

header ads

দলীয় সাংসদদের বিশেষ বার্তা বন্দি মেহবুবার!

বন্দি থাকাকালীন দলের দুই সাংসদকে বার্তা পাঠালেন মেহবুবা মুফতি। দলের দুই সাংসদকে রাজ্যসভা থেকে ইস্তফা দিতে নির্দেশ দিয়েছেন পিডিপি নেত্রী। হরি নিবাস গেস্ট হাউস থেকে চেশমা শাহি গেস্টহাউসে স্থানান্তরিত করা হয়েছে মেহবুবাকে।

উল্লেখ্য, জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের সিদ্ধান্ত ঘোষণার প্রাক্কালে জম্মু-কাশ্মীরের দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি ও ওমর আবদুল্লাকে গৃহবন্দি করে রাখা হয়। পরে তাঁদের গ্রেফতার করা হয়।বিজেপির শরিক ছিল পিডিপি। কিন্তু ২০১৮ সালের জুনে বিজেপির সঙ্গে সম্পর্ক ছিন্ন করে পিডিপি। রাজ্যসভায় পিডিপির ২ জন সাংসদ রয়েছেন। ৩৭০ ধারা বাতিলের তীব্র প্রতিবাদ জানিয়ে সরব হয়েছেন দুই পিডিপি সাংসদ মীর ফায়েজ ও নাজির আহমেদ। জম্মু-কাশ্মীরকে নিয়ে সিদ্ধান্তের কথা ঘোষণার পরই সংসদে বিক্ষোভ প্রদর্শন শুরু করেন ওই দুই সাংসদ। নিজের কুর্তা ছিঁড়ে প্রতিবাদ জানান সাংসদ এমএম ফৈয়াজ।

অন্যদিকে, সংবিধানের কপি ছিঁড়ে প্রতিবাদে সরব হন নাজির আহমেদ। পরে তাঁদের রাজ্যসভা থেকে বের করে দেওয়া হয়। অন্যদিকে, গৃহবন্দি হওয়ার আগে মোদী সরকারের বিরুদ্ধে তোপ দাগেন মেহবুবা ও ওমর আবদুল্লা। রবিবার মধ্যরাতে গৃহবন্দি করা হয় তাঁদের। উপত্যকায় বন্ধ করে দেওয়া হয় মোবাইল, ইনন্টারনেট পরিষেবা। জারি করা হয় ১৪৪ ধারা।

৩৭০ ধারা বাতিলের পর জম্মু-কাশ্মীরের মানুষের কাছে পৌঁছোতে উপত্যকায় যান জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। একটি ভিডিওতে দেখা গিয়েছে, কাশ্মীরিদের সঙ্গে কথা বলছেন ডোভাল। পাশাপাশি তাঁদের সঙ্গে বসে মধ্যাহ্নভোজ সারছেন। বৃহস্পতিবার শ্রীনগর যাওয়ার কথা কংগ্রেস সাংসদ গুলাম নবি আজাদের। সূত্র মারফৎ জানা যাচ্ছে, তাঁকে শ্রীনগর বিমানবন্দর থেকেই ফেরানো হবে।

Post a Comment

0 Comments