About Me

header ads

মুখ খুললে খারাপ হবে বলে হুমকি দেওয়া হচ্ছে, অমিত শাহকে চিঠি লিখলেন মেহবুবা মুফতির মেয়ে!

জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির মেয়ে ইলতিজা মুফতি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখে তাঁর আটক সম্পর্কে স্বচ্ছতা দাবি করেছেন। স্বাধীনতা দিবসে লেখা এই চিঠিতে তিনি নিজের মা ও শতশত রাজনৈতিক আটকদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। গত ৫ অগাস্ট থেকে এঁদের আটক রাখা হয়েছে।

ইলতিজার অভিযোগ, তাঁকে হুমকি দেওয়া হয়েছে, তিনি যদি ফের সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন তাহলে অবস্থা খারাপ হবে।

ইলতিজার প্রশ্ন, “কাশ্মীরিদের হয়ে কথা বললেন আমাকে কেন শাস্তির মুখে পড়তে হবে সে কথা আমি বুঝতে পারছি না। যে যন্ত্রণা, কষ্ট এবং অসম্মানের মুখে আমরা পড়েছি, তার কথা বলা কি অপরাধ? আমাদের কষ্টের বর্ণনা দিলে কি আটক হতে হবে?”

তাঁর বক্তব্য, “নিরাপত্তাকর্মীরা আমাকে জানিয়েছেন বিভিন্ন পোর্টাল ও সংবাদপত্রে দেওয়া আমার সাক্ষাৎকারই আমার গ্রেফতারির কারণ। আমাকে ভয় দেখানো হয়েছে যদি আমি ফের কথা বলি তাহলে ভয়াবহ পরিস্থিতির মুখে পড়তে হবে।”

ইলতিজা জানিয়েছেন, তিনি নিজে কোনও রাজনৈতিক দলের সদস্য নন এবং সর্বদাই শৃঙ্খলাপরায়ণ নাগরিক হিসেবে জীবন কাটিয়েছেন। সেক্ষেত্রে তাঁকে বাইরে বেরোতে না দেওয়া “অদ্ভুত” বলে মন্তব্য করেছেন মেহবুবাকন্যা।

কোন আইনে তাঁকে আটক করা হয়েছে তা জানতে চেয়ে ইলতিজার প্রশ্ন, তাঁর কি আইনি সহায়তা নেওয়া উচিত?

নিজের রাজ্য সম্পর্কেও চিঠিতে লিখেছেন ইলতিজা। তিনি বলেছেন “কাশ্মীর এখন অন্ধকার মেঘাচ্ছন্ন এবং এখানকার মানুষ ও যাঁরা মুখ খুলেছেন তাঁদের নিয়ে আমার আশঙ্কা হচ্ছে।”

তিনি আরও লিখেছেন, “কাশ্মীরিদের পশুর মত আটকে রাখা হচ্ছে এবং তাঁরা ন্যূনতম মানবাধিকার থেকে বঞ্চিত হচ্ছেন।”

Post a Comment

0 Comments