About Me

header ads

জলপথে হামলার ছক কষছে জৈশ এ মহম্মদ, দাবি নৌসেনা প্রধানের!

জৈশ এ মহম্মদ এবার জলপথে আক্রমণ শাণানোর ছক কষছে। ভারতীয় গোয়েন্দাবাহিনীর কাছে এ খবর রয়েছে। নৌসেনা প্রধান অ্যাডমিরাল করমবীর সিং সোমবার এ কথা জানিয়েছেন। তিনি জানিয়েছেন জৈশ জলপথে হামলা চালানোর প্রশিক্ষণ নিচ্ছে। তবে ভারতীয় বাহিনী সতর্ক রয়েছে এবং এ ধরনের কোনও হামলা হতে দেওয়া হবে না বলে জানিয়েছেন তিনি।

অ্যাডমিরাল সিং সাংবাদিকদের বলেন, “আমরা খবর পেয়েছি জৈশ এ মহম্মদের জলবাহিনী এখন জলপথে আক্রমণের প্রশিক্ষণ দিচ্ছে। কিন্তু আমরা সম্পূর্ণ সতর্ক রয়েছি এবং কড়া নজরদারি চালাচ্ছি। আমরা মানুষকে জানাতে চাই এ ধরনের যে কোনও চেষ্টা বিনাশ করা হবে।”

পুনেতে একটি অনুষ্ঠানে ভাষণ দেওয়ার পর এ কথা বলেন তিনি। অ্যাডমিরাল সিং বলেন ২০০৮ সালের ২৬-১১ হামলার পর উপকূলরক্ষার পূর্ণ দেখভালের দায়িত্বে রয়েছে নৌবাহিনী। সমুদ্র থেকে কোনও রকম অনুপ্রবেশ হবে না সে আশ্বাস দিচ্ছে ভারতীয় নৌবাহিনী।
এর আগে বিমানবাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল বি এস ধানোয়া বলেছেন, ভারতীয় বিমানবাহিনী সীমান্তে যে কোনও পরিস্থিতির মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুত রয়েছে।
 
ভারত-পাক সীমান্ত পিরস্থিতি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, “আমরা দেখে নিয়েছি ওরা কী পরিমাণ সেনা মোতায়েন করেছে। ভারতীয় বিমানবাহিনী সদা প্রস্তুত। আমরা আকাশ নিরাপত্তার ব্যাপারে দায়িত্ব প্রাপ্ত এবং সদা জাগ্রত। শুধু শত্রু পক্ষের বিমান নয়, দেশের বিমানের উপরেও আমরা নজর রাখছি যাতে পুরুলিয়া অস্ত্রবর্ষণের মত ঘটনা আর না ঘটে।”

জম্মু কাশ্মীরে ৩৭০ ধারার আওতায় বিশেষ মর্যাদা প্রত্যাহৃত হওয়ার পর থেকে নিয়ন্ত্রণরেখা জুড়ে ভারী গুলিবর্ষণ শুরু হয়েছে ভারত পাকিস্তানের মধ্যে।

Post a Comment

0 Comments