About Me

header ads

কাঞ্চনপুরে আইটিআই প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করেন রাজ্যের মুখ্যমন্ত্রী!

ত্রিপুরার কাঞ্চনপুরে প্রতিষ্ঠিত হল একটি নতুন আইটিআই প্রশিক্ষণ কেন্দ্র। আজ ২৬শে আগস্ট মহাবিদ্যালয়ের শুভ উদ্বোধন করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

মুখ্যমন্ত্রী বলেন, টেকনোলজির দিক দিয়ে শিক্ষার্থীদের আরো উন্নত, শৈক্ষিক ক্ষেত্রে আরও শক্তিশালী করে তোলার জন্যে এই কেন্দ্র যথেষ্ট সহায়ক হবে।
এদিন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব মঞ্চে দাঁড়িয়ে কাঞ্চনপুরবাসীর উদ্দেশ্যে বহু গুরুত্বপূর্ণ কয়েকটি কথা বলেছেন। তিনি কাঞ্চনপুরকে ‘সুন্দরি কাঞ্চনপুর’ উল্লেখ করে বলেন, এ স্থান হচ্ছে ত্রিপুরার মধ্যে সবচাইতে সুন্দরতম স্থান। কাঞ্চনপুরবাসির কাছে সেটা মনে নাও হতে পারে, কিন্তু বাইরে থেকে যারাই আসে, প্রত্যেকে কাঞ্চনপুরকে সুন্দরী কাঞ্চনপুর বলে সম্মান প্রদর্শন করেন।

এছাড়া, স্বয়ং দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘোষণা করেছেন, একবার হলেও ত্রিপুরা বেড়িয়ে আসার জন্যে। প্রধানমন্ত্রীর কাছ থেকে এর থেকে বড় সম্মান আর কী হতে পারে রাজ্যবাসীর জন্যে।

মুখ্যমন্ত্রী বিপ্লব দেব ত্রিপুরাকে নেশামুক্ত, সবুজ, সুন্দর এবং কঠোর নিরাপত্তার চাদরে মুড়ে দেবার জন্যে যথেষ্ট চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি বলেন, কাঞ্চনপুরের রাস্তাঘাট আরো সুন্দর, মনোরম করে তুলবেন, কিন্তু খেয়াল রাখতে হবে সে মসৃণ পথ বেয়ে যেন বাইরে থেকে ইয়াবা, নেশাদ্রব্য না প্রবেশ করে।

এমনকি রাজ্যবাসীর উদ্দেশ্যে তিনি এও অনুরোধ করেছেন, রাজ্য সরকারের পক্ষ থেকে অক্লান্ত পরিশ্রম করা হচ্ছে ত্রিপুরাকে নেশামুক্ত করে তোলার জন্যে। তবে এখানে সরকারের সঙ্গে সঙ্গে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে রাজ্যের মানুষকেও। জনগণ জেগে থাকলে কখনোই একটি রাজ্য দূষিত হতে পারে না।

রাজ্যে ইয়াবা, হেরোইন চাই না। চাই আইটিআই। যেখানে পড়ুয়ারা পড়াশুনা করে শিক্ষিত হয়ে দেশের মান উন্নত করতে পারে।

Post a Comment

0 Comments