About Me

header ads

চিদাম্বরমের বিরুদ্ধে চাঞ্চল্যকর তথ্য ইডি-র হাতে!

আইএনএক্স মিডিয়া মামলায় প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরমের বিরুদ্ধে চাঞ্চল্যকর তথ্য হাতে পেল ইডি। একাধিক দেশে চিদাম্বরম ও তাঁর সঙ্গে যুক্ত ‘চক্রী’দের অ্যাকাউন্ট ও সম্পত্তি রয়েছে, এমন তথ্যপ্রমাণই না কি ইডির হাতে তুলে দিয়েছে ফিনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট(এফআইইউ)। আর্জেন্টিনা, অস্ট্রিয়া, ফ্রান্স, গ্রীস, মালয়েশিয়া, ফিলিপিন্স, সিঙ্গাপুর, দক্ষিণ আফ্রিকা, স্পেন, শ্রীলঙ্কার মতো একাধিক দেশে তাঁদের নামে অ্যাকাউন্ট ও মূল্যবান সম্পদ রয়েছে বলে জানতে পেরেছে ইডি।

সূত্রের খবর, এ তথ্যই আজ সুপ্রিম কোর্টে সম্ভবত পেশ করতে পারে ইডি। এদিকে, আবার আজই চিদাম্বরমের আগাম জামিনের আবেদনের শুনানি সুপ্রিম কোর্টে।উল্লেখ্য, গত ২৩ অগাস্ট শীর্ষ আদালতে ইডির তরফে জানানো হয় যে, দেশ ও বিদেশে একাধিক শেল কোম্পানি (অবৈধ লেনদেনের ভুয়ো সংস্থা) তৈরি করেছিলেন এমন অনেকের সঙ্গে যোগসূত্র রয়েছে চিদাম্বরমের। এ বিষয়ে ইডিকে সোমবার লিখিত আকারে বিবরণ দিতে নির্দেশ দিয়েছিল আদালত। জানা যাচ্ছে, এই প্রেক্ষিতে ইডির তরফে দুই ব্যক্তির নাম জানানো হবে, যাঁরা চিদাম্বরমের এজেন্ট হিসেবে কাজ করতেন। একইসঙ্গে আদালতে ইডি এও জানাবে যে, চিদাম্বরম ও তাঁর ‘সহচক্রী’রা শুধু যে প্রমাণ লোপাট করার চেষ্টা করছেন তা নয়, সাক্ষীদের উপরও প্রভাব খাটাচ্ছেন। এছাড়া, গত বছরের ১৯ ডিসেম্বর ও চলতি বছরের ৭ ও ২১ জানুয়ারি জিজ্ঞাসাবাদের সময় চিদাম্বরম কোনও সহযোগিতা করেননি, এ কথাও আদালতের গোচরে আনবে ইডি।


অন্যদিকে, গত বুধবার গ্রেফতারির আগে ৭৩ বছর বয়সী চিদাম্বরম দাবি করেছিলেন, তিনি এবং তাঁর পরিবারের কেউই আইএনএক্স মিডিয়া মামলায় অভিযুক্ত নন। তিনি এও বলেছেন যে, এ মামলায় তাঁদের নামে কোনও চার্জশিট দাখিল করা হয়নি। সে রাতেই কার্যত নাটকীয়ভাবে চিদাম্বরমকে গ্রেফতার করে সিবিআই।

উল্লেখ্য, আইএনএক্স মিডিয়া মামলায় ইডি-র গ্রেফতারি থেকে ২৬ অগাস্ট পর্যন্ত রক্ষাকবচ দিয়েছে সুপ্রিম কোর্ট। সিবিআইয়ের মামলার ব্যাপারে চিদাম্বরমের আবেদনের শুনানিও হবে সোমবার। ফলে চিদাম্বরম মামলায় শেষ পর্যন্ত আজ কী নির্দেশ দেয় শীর্ষ আদালত, সেদিকেই তাকিয়ে সব পক্ষ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য