About Me

header ads

সন্ত্রাসের আশঙ্কায় নজিরবিহীন ভাবে বাতিল অমরনাথ যাত্রা!

সন্ত্রাসবাদী হামলার আশঙ্কায় মেয়াদ ফুরনোর আগেই বাতিল করে দেওয়া হল অমরনাথ যাত্রা। জম্মু কাশ্মীর সরকার এই সিদ্ধান্ত জানিয়েছে। অবিলম্বে উপত্যকা ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে সমস্ত তীর্থযাত্রীদের।

পাকিস্তানের মদতে অমরনাথ যাত্রীদের উপর আঘাত হানার ছক কষেছে সন্ত্রাসবাদীরা, কেন্দ্রের কাছে এমন খবর এসেছিল। শুক্রবার স্বরাষ্ট্র সচিব শালীন কাবরা এক বিবৃতিতে পরামর্শ দিয়েছেন, ‘পর্যটকদের অবিলম্বে উপত্যকা থেকে সরিয়ে নিয়ে তাঁদের ফিরে আসার সমস্ত প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।’

এই মরশুমে অমরনাথ যাত্রা শুরু হওয়ার পর থেকে ইতিমধ্যে প্রায় সাড়ে তিন লক্ষ যাত্রী অমরনাথ যাত্রা করেছেন।
এই প্রসঙ্গে কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ টুইট করে জানিয়েছেন, “সরকারি নির্দেশ উপত্যকায় আতঙ্কের আবহ কমাতে পারবে না”।

অন্য দিকে সরকারি নিষেধাজ্ঞা জারি হওয়ার আগে থেকেই থেকে জম্মুতে অমরনাথ যাত্রার অন-স্পট রেজিস্ট্রেশন বন্ধ করে দেওয়া হয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়া ও অতিরিক্ত ভক্ত সমাগমের কারণে এর আগেই ৪ অগস্ট পর্যন্ত অমরনাথ যাত্রা স্থগিত রাখার ঘোষণা করেছিল অমরনাথ  কর্তৃপক্ষ।

চিনারের কর্প্স কম্যান্ডার লেফটান্যান্ট জেনারেল কেজেএস ধিলন আগেই এক সাংবাদিক বৈঠকে জানিয়েছিলেন বিগত তিন চার দিন ধরেই ভারতীয় সেনাবাহিনীর কাছে খবর আসছিল, পাক জঙ্গিরা তীর্থযাত্রীদের ওপর সন্ত্রাসবাদী হামলার ছক করছিল।

Post a Comment

0 Comments