About Me

header ads

ত্রিপুরায় ১৮ মাসে ৭৩ পুলিশকর্মী সাসপেন্ড!

ত্রিপুরায় শেষ আঠারো মাসে ৭৩ পুলিশকর্মীকে সাসপেন্ড করা হয়েছে। এই ৭৩ জনই কোনও না কোনও দুর্নীতির সঙ্গে জড়িত বলে জানিয়েছেন রাজ্যের শীর্ষ এক পুলিশকর্তা।

নাম গোপন রাখার শর্তে ওই পুলিশকর্তা জানান, সাময়িক বরখাস্ত ৭৩ জনের মধ্যে ১১ জন অফিসারও রয়েছেন। বরখাস্তের এই তালিকায় নাম রয়েছে ত্রিপুরা স্টেট রাইফেলসের ২০ জওয়ানের। তিনি জানান, মাদক বিরোধী আইন ও দুর্নীতি দমন আইনেই এই শাস্তিমূলক পদক্ষেপ নিয়েছে ত্রিপুরা রাজ্য প্রশাসন।

ওই সূত্র মারফত্‍‌ আরও জানা গিয়েছে, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেবের নির্দেশেই দুর্নীতি দমনে কঠোর পদক্ষেপ গ্রহণ করছে পুলিশ।

ত্রিপুরার মুখ্যমন্ত্রী সাফ জানিয়েছেন, কোনও ধরনের দুর্নীতি বরদাস্ত করা হবে না। সাধারণ মানুষের পাশাপাশি পুলিশের অন্দরে এমনকী সরকারি স্তরেও যদি দুর্নীতি ধরা পড়ে তাহলে প্রয়োজনীয় কড়া পদক্ষেপ নেওয়া হবে।

বিপ্লবকুমার দেবের এই সবুজসংকেত পেয়েই রাজ্যকে সবস্তরে দুর্নীতিমুক্ত করতে বিগত দেড় বছর ধরে তত্‍‌পরতা শুরু হয়েছে। তারই প্রেক্ষিতে এই ৭৩ জন সাসপেন্ড হয়েছেন।

জানা গিয়েছে, এই ৭৩ পুলিশকর্মীর মধ্যে ৫২ জনই মাদকপাচারের সঙ্গে জড়িত ছিলেন। ৯ জনকে শুধু সাসপেন্ড নয়, গ্রেফতারও করা হয়েছে।

ত্রিপুরার মুখ্যমন্ত্রী সম্প্রতি ঘোষণা করেছেন, আগামী তিন বছরের মধ্যে ত্রিপুরা সম্পূর্ণ দুর্নীতিমুক্ত হয়ে দেশের প্রথম ‘মডেল স্টেট’ হয়ে উঠবে।

Post a Comment

0 Comments