About Me

header ads

ত্রিপুরা পুলিশের মধ্যে ২৬১ মোটরসাইকেল বিতরণ করলেন মুখ্যমন্ত্রী!

মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ত্রিপুরা রাজ্যকে সুন্দর, সুস্থ এবং নিরাপত্তার চাদরে মুড়ে সুষ্ঠুভাবে গড়ে তোলার জন্যে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। রাজ্যকে পর্যটনকেন্দ্ররূপে গড়ে তোলার সব রকম প্রয়াস চালাচ্ছেন মুখ্যমন্ত্রী।

সে চেষ্টারই বহিঃপ্রকাশ ফের দেখা গেল সোমবার। ত্রিপুরা পুলিশকে স্মার্ট পুলিশ বানানোর লক্ষ্যে এগিয়ে চলেছে রাজ্য।

সোমবার ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলার নিরাপত্তা ব্যবস্থাকে আরও শক্তিশালী করে তোলার জন্যে পুলিশের বিট কনস্টেবলদের মধ্যে ২৬১ মোটরসাইকেল বিতরণ করা হয়েছে।

মুখ্যমন্ত্রী বিপ্লব দেব বলেন, ত্রিপুরা পুলিশকে কাজ করার জন্য সম্পূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছে। কারণ সমাজে কি হচ্ছে-না হচ্ছে পুলিশকে তার বিস্তারিত জানা দরকার। একটি স্থিতিশীল সমাজ ব্যবস্থা গড়ে তুলতে পারলে অর্থনৈতিক অবস্থার যথেষ্ট উন্নতি হবে। কারণ যখন দেশের আইন ব্যবস্থা ভালো থাকে তখনই সে দেশে পর্যটকরা ঘুরতে আসেন। এতে অর্থনৈতিক অবস্থার উন্নতি হয়।

উদাহরণ হিসেবে তিনি দুবাইয়ের কথা উল্লেখ করে বললেন, সে স্থানে তো কেবল বালু আর বালু। তবুও সেখানে জনগণ বেড়াতে যাচ্ছেন, কারণ সেখানকার নিরাপত্তা ব্যবস্থা অনেক কঠোর।

তিনি আরও বলেন, রাজ্যে বিট পুলিশি ব্যবস্থা অনেক আগে থেকেই ছিলো। মধ্যে কোনো এক কারণে বন্ধ হয়ে যায়। তাকে ফের চালু করা হয়েছে। কিন্তু পুলিশের মধ্যে মোটরসাইকেল কিছুটা ঘাটতি ছিল, তাই তাদের মধ্যে ২৬১টি মোটরসাইকেল বিতরণ করা হয়েছে।

মুখ্যমন্ত্রী বলেন, মোটরসাইকেলে চড়ে শহরের আনাচে-কানাচে পুলিশের ঘুরে বেড়াতে সুবিধা হবে। এবং তাঁরা খুব সহজেই সমাজবিরোধীদের পাকড়াও করতে পারবেন।

এ দিনের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত মুখ্যসচীব কুমার অলক, রাজ্যে পুলিশের ভারপ্রাপ্ত ডিজি রাজীব সিং সহ অন্যান্যরা। পতাকা নেড়ে অনুষ্ঠানের শুভসূচনা করেন বিপ্লব দেব।

Post a Comment

0 Comments