About Me

header ads

চাকরি নিয়ে অনিশ্চয়তা, পুনরায় হাইকোর্টে যাওয়ার পথে ১০,৩২৩!

গত ২ আগস্ট দেশের সর্বোচ্চ আদালত ১০৩২৩ নিয়ে সমস্ত মামলা নিষ্পত্তি করে দিয়েছে। বর্তমানে ১০,৩২৩ জন শিক্ষক- শিক্ষিকা ২০২০ সালের মার্চের ৩১ পর্যন্ত এডহক বেসিসে কর্মরত থাকবেন। হাইকোর্টের রায়ই বহাল রেখেছে সুপ্রীম কোর্ট। এই ক্ষেত্রে বাকী বিষয় গুলির জন্য হাইকোর্টে যাওয়ার কথা বলা হয়েছে। ২০০৩ সাল থেকে নিয়োগ সংক্রান্ত পলিসি অনুযায়ী রাজ্যের বিভিন্ন দপ্তরে নিয়োগ হয়েছে। যা পূর্বতন সরকারের আমল থেকে চলে আসছে। ২০১১- ১২ সালে শিক্ষা দপ্তরে বহু নিয়োগ হয়েছে। তাদের ক্ষেত্রে কেন ব্যতিক্রম হবে। এতেই শেষ নয়।

১০৩২৩ অযোগ্য বলে চাকুরী যায়নি। নিয়োগ নীতি চ্যালেঞ্জ করে চাকুরী গেছে। তাহলে সেই নিয়োগ নীতি অনুযায়ী সমস্ত দপ্তরের চাকুরী চলে যাওয়া উচিৎ। কেন শুধু ১০৩২৩ জনের ক্ষেত্রে এই সিদ্ধান্ত কার্যকর হবে তা নিয়ে প্রশ্ন তোলেন তারা। এই বিষয় নিয়ে হাইকোর্টে পুনরায় যাওয়ার পরিকল্পনা নিয়েছে তারা। এই নিয়ে বৈঠক করে চূড়ান্ত নেওয়া হবে। আইন , আদালত , কেন্দ্র এবং রাজ্য সরকারকে তারা বিশ্বাস করেন।

আগামী ১৪ আগস্ট রাজধানীর রবিন্দ্র ভবনে সামনে থেকে এক মিছিল সংগঠিত করা হবে। সেই মিছিল থেকে মুখ্যমন্ত্রীর কাছে ডেপুটেশন প্রদান করার কথা জানান  সংগঠনের নেতা জাকির হুসেন। মোট ৫ দফা দাবী সনদ তুলে দেওয়া হবে বলে বুধবার প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করে জানান তিনি। একই সঙ্গে ১০,৩২৩ শিক্ষক- শিক্ষিকাদের অশিক্ষক পদে নিয়োগের বিষয়ে দাবী জানান তারা।

Post a Comment

0 Comments