About Me

header ads

কর্তব্যের গাফিলতির দায়ে চাকরি থেকে বরখাস্ত কাঞ্চনপুর মহিলা থানার এস আই!

কাঞ্চনপুর মহিলা থানার এস আই দীপাঞ্জনা সিনহাকে কর্তব্যের গাফিলতির দায়ে গত ঊনত্রিশ জুলাই চাকরি থেকে বরখাস্ত করলেন উত্তর জেলার পুলিশ সুপার ভানুপদ চক্রবর্তী। স্বরাষ্ট্র দপ্তর তাকে কর্তব্যে গাফিলতির অভিযোগে চাকুরী থেকে বরখাস্ত করেছে।

সোমবার উত্তর জেলার পুলিশ সুপার ভানুপদ চক্রবর্তী সেই আদেশে স্বাক্ষর করেছেন। তার হাতে আদেশ তুলে দেওয়া হয়। সেই আদেশ নামায় জেলা পুলিশ সুপার জানিয়েছেন ঊনকোটি জেলার ইরানী থানায় চাকুরী করার সময় দীপাঞ্জনা সিনহাকে যে ছয়টি মামলার তদন্ত কারী আধিকারিক হিসাবে দায়িত্ব দেওয়া হয়েছিল সেই ৬ টি মামলার একটির ও তদন্ত রিপোর্ট জমা দেননি তিনি। এমনকি ইরানী থানা থেকে বদলী হয়ে চলে আসার সময়ে সেই তদন্ত রিপোর্ট সম্পর্কে ও সি-কে কোন কিছু জানিয়ে আসেনি । ফলে ইরানী থানায় যে মামলা গুলিতে তাকে তদন্তের ভার দেওয়া হয়েছিল সেই সমস্ত তদন্ত থমকে যায়। তিনি তদন্ত রিপোর্ট জমা না দেওয়ায় অপরাধীরা ছাড়া পাওয়ার সুযোগ পেয়ে যায়।

এই নিয়ে বার বার সতর্ক করা হলেও তিনি ছিলেন নিষ্ক্রিয়। অভিযোগ দপ্তরের সঙ্গে সৌজন্যতা রক্ষা করে প্রত্যুত্তর দেওয়ার ক্ষেত্রে তিনি জেদের মানসিকতা দেখিয়ে ছিলেন। যে কারনে বিভাগীয় তদন্ত এবং ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেয় স্বরাষ্ট্র দপ্তর। যার ফল শ্রুতিতে এই সিদ্ধান্ত গ্রহণ করে দপ্তর। 

Post a Comment

0 Comments