About Me

header ads

উন্নাওকাণ্ডে বিজেপি বিধায়ক কে খুনের চেষ্টায় অভিযুক্ত করল সিবিআই!

উন্নাওয়ে নির্যাতিতার গাড়ি দুর্ঘটনায় এবার বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারকে খুনের চেষ্টার মামলায় অভিযুক্ত করল সিবিআই। কুলদীপ-সহ ১১ জনের নামে খুনের চেষ্টার মামলায় অভিযুক্ত করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর। ধর্ষণের অভিযোগে ইতিমধ্যেই সিবিআই চার্জশিটে নাম রয়েছে বর্তমানে জেলবন্দি ওই বিজেপি বিধায়কের।

উল্লেখ্য, গত রবিবার রায়বরেলিতে দুর্ঘটনার কবলে পড়ে উন্নাওয়ের নির্যাতিতার গাড়ি। ট্রাকের সঙ্গে গাড়ির সংঘর্ষে মৃত্যু হয় নির্যাতিতার দুই কাকিমার। দুর্ঘটনায় গুরুতর জখম হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন নির্যাতিতা ও তাঁর আইনজীবী। এ ঘটনার পিছনে বিজেপি বিধায়কের ষড়যন্ত্র রয়েছে বলে দাবি করেছে নির্যাতিতার পরিবার। এ ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানিয়েছিলেন তাঁরা। শেষমেশ, মঙ্গলবার গাড়ি দুর্ঘটনার তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেয় যোগী সরকার। দুর্ঘটনাস্থল ঘুরে দেখে এদিন তদন্ত চালাতে পারে সিবিআই।

অন্যদিকে, দুর্ঘটনার কিছুদিন আগে দেশের প্রধান বিচারপতি রঞ্জন গগৈকে একটি চিঠি লিখেছিলেন নির্যাতিতা ও তাঁর দুই আত্মীয়। ওই চিঠিতে তাঁদের প্রাণ সংশয়ের কথা লেখা ছিল। কেন সেই চিঠি সঠিক সময়ে প্রধান বিচারপতিকে দেওয়া হয়নি তা নিয়ে সেক্রেটারি জেনারলের কাছে রিপোর্ট তলব করেছে সুপ্রিম কোর্ট। সোমবার গাড়ি দুর্ঘটনার তদন্তে নেমে কুলদীপ সেঙ্গারের বিরুদ্ধে খুনের মামলা রুজু করে উত্তরপ্রদেশ পুলিশ। কুলদীপের সঙ্গে আরও ৯ জনের বিরুদ্ধে খুনের মামলা রুজু করা হয়। দুর্ঘটনার পর নির্যাতিতার মা বিস্ফোরক অভিযোগ করে জানিয়েছিলেন, গোটাটাই ষড়যন্ত্র। ওরা আমাদের পরিবারকে শেষ করে দিতে চায়। উন্নাওয়ের নির্যাতিতার গাড়ি দুর্ঘটনা নিয়ে সরব হন মমতা বন্দ্যোপাধ্যায়, অরবিন্দ কেজরিওয়ালরা।

Post a Comment

0 Comments