About Me

header ads

বিজেপি-র আক্রমণ উপভোগ করেন, দাবি রাহুলের!

বিজেপি-আরএসএস তাঁকে আক্রমণ করলে তিনি উপভোগ করেন। কংগ্রেস সভাপতির দায়িত্ব ছাড়ার পর এমনটাই জানালেন রাহুল গান্ধি। তিনি জানান, গত ৫ বছরে সংঘ পরিবারের বিরুদ্ধে যা মতাদর্শগত লড়াই করেছেন, আগামীদিনে তার তীব্রতা আরও অনেক বাড়াবে।

মুম্বই-এর এক আদালতের বাইরে দাঁড়িয়ে রাহুল বলেন, “আমি সবসময় দরিদ্র, কৃষক এবং শ্রমিকদের পক্ষে দাঁড়িয়ে লড়াই করব। আরএসএস-বিজেপির বিরুদ্ধে লড়াই জারি থাকবে।” তাঁর বিরুদ্ধে আরএসএসের আক্রমণ প্রসঙ্গে তিনি বলেন, “ওরা তো আক্রমণ করবেই। আমি উপভোগ করি।”
 
বুধবার টুইটারে একটি খোলা চিঠি পোস্ট করে রাহুল কংগ্রেস সভাপতির দায়িত্ব থেকে অব্যাহতি নেওয়ার কথা জানিয়েছেন। সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে কংগ্রেসের বিপর্যয়ের দায়ভার নিজের কাঁধে নিয়েছেন তিনি। রাহুল জানান, কংগ্রেসের ভবিষ্যতের জন্য নির্বাচনী পরাজয়ের দায়ভার গ্রহণ করা জরুরি।

বিজেপি-আরএসএসের বিরুদ্ধে তাঁর লড়াই কেবল ক্ষমতাদখলের যুদ্ধ নয় বলে দাবি করেন রাহুল। তিনি লিখেছেন- ‘বিজেপির বিরুদ্ধে আমার কোনও রাগ বা ঘৃণা নেই। কিন্তু সংঘ পরিবার যে ভারতবর্ষের ধারনায় বিশ্বাস করে, আমার শরীরের প্রতিটি কোষ তার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে। এই যুদ্ধ আজকের নয়, হাজার বছর ধরে এই লড়াই চলছে।’ রাহুল অভিযোগ করেন, কেবল কোনও রাজনৈতিক দল নয়, সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে বিরোধীদের বিরুদ্ধে সর্বাত্মক রাষ্ট্রযন্ত্র ব্যবহৃত হয়েছিল।
কংগ্রেস সূত্রের খবর, রাহুল দায়িত্ব ছাড়লেও দলের পরবর্তী সভাপতির নাম এখনও ঠিক করে উঠতে পারেননি দলীয় নেতৃত্ব। যতদিন পর্যন্ত না নতুন কেউ দায়িত্ব নিচ্ছেন, রাহুলই দায়িত্ব পালন করবেন।

Post a Comment

0 Comments