About Me

header ads

ইস্তফার হিড়িক, আজ কংগ্রেসের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে রাহুল!

লোকসভা নির্বাচনে দলের বিপর্যয়ের জেরে কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দেওয়ার সিদ্ধান্তে অনড় রাহুল গান্ধী। দলের সভাপতির এহেন সিদ্ধান্তের পাশে দাঁড়িয়ে একের পর এক কংগ্রেস নেতার পদত্যাগের হিড়িক পড়ে গিয়েছে। এই প্রেক্ষাপটে আজ ৫ কংগ্রেস শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন রাহুল। উনিশের নির্বাচনে দলের ভরাডুবির পর এই প্রথম ওই ৫ মুখ্যমন্ত্রীর মুখোমুখি হচ্ছেন রাগা। এদিনের বৈঠকে রাহুলকে পদত্যাগের সিদ্ধান্ত থেকে সরে আসার আর্জি জানাবেন ওই মুখ্যমন্ত্রীরা, এমনটাই মনে করছে সংশ্লিষ্ট মহল।

সূত্র মারফৎ জানা গিয়েছে, রাহুলের সঙ্গে দেখা করতে চেয়েছিলেন মুখ্যমন্ত্রীরা। সে কারণেই এদিন বৈঠক ডেকেছেন কংগ্রেস সভাপতি। অন্যদিকে, দলের সভাপতির পদ থেকে ইস্তফা দেওয়ার সিদ্ধান্তের কথা রাহুলের জানানোর পর থেকেই কংগ্রেসের অন্দরে পদত্যাগের হিড়িক পড়ে গিয়েছে। এআইসিসি-র সাধারণ সম্পাদক কে সি বেণুগোপালকে পাঠানো চিঠিতে রাজ্যসভার সাংসদ তথা পাঞ্জাবের প্রাক্তন কংগ্রেস সভাপতি প্রতাপ সিং বাজওয়া লিখেছেন, ‘‘রাহুল গান্ধীর দেখানো পথ অনুসরণ করে দলের শীর্ষ নেতাদের তাঁদের পদ থেকে ইস্তফা দেওয়া উচিত…নতুন নেতৃত্ব চাই’’। উল্লেখ্য, বাজওয়াও কংগ্রেসের বিদেশ বিষয়ক বিভাগের ভাইস চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়েছেন। ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তেলঙ্গানা কংগ্রেসের ওয়ার্কিং প্রেসিডেন্ট রেবান্ত রেড্ডিও।

দলের পদ থেকে ইস্তফা দেওয়ার ইচ্ছাপ্রকাশ করতে পারেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথ। মধ্যপ্রদেশে কংগ্রেস প্রধান পদে জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে চান অনেকে। কিন্তু কমল নাথ ও দিগ্বিজয় সিংয়ের মতো শীর্ষ নেতারা কোনও তরুণ মুখকেই এই পদে চান বলে খবর। এদিকে, ইতিমধ্যেই ছত্তীসগড়ে কংগ্রেসের নতুন প্রধান নিযুক্ত করেছেন রাগা।

Post a Comment

0 Comments