About Me

header ads

আরএসএস ও বিজেপিকে ধন্যবাদ: রাহুল গান্ধী

কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে শুক্রবার জামিন দিল আমেদাবাদের আদালত। তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন আমেদাবাদ জেলা সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান অজয় প্যাটেল। মামলা করা হয়েছিল ব্যাঙ্কটির তরফেও। আমেদাবাদ আদালত রাহুলের জামিনের আবেদন গ্রহণ করেছিল শর্তসাপেক্ষে। শর্ত- হয় তাঁকে সশরীরে আদালতে হাজিরা দিতে হবে, নচেৎ কাঁকে গ্রেফতার করা হবে। আদালতে মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে ৭ সেপ্টেম্বর।

আমেদাবাদ পৌঁছেই রাহুল তাঁর রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীদের ধন্যবাদ দিয়ে বলেন, আরএসএস এবং বিজেপি তাঁকে তাদের সঙ্গে আদর্শগত সংগ্রাম মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য প্রয়োজনীয় সুযোগ ও মঞ্চের জোগান দিয়েছে।

“আমি আজ আমেদাবাদে এসেছি আরএসএস বিজেপির আমার বিরুদ্ধে দায়ের করা আরও একটি মামলায় হাজিরা দিতে। আমি ওঁদের ধন্যবাদ দিতে চাই, ওঁরা আমাকে ওদের সঙ্গে রাজনৈতিক সংগ্রামের বার্তা জনগণের কাছে পৌঁছে দেওয়ার জন্য প্রয়োজনীয় মঞ্চ দিয়েছেন, সুযোগ দিয়েছেন। সত্যমেব জয়তে।”

লোকসবা নির্বাচনে কংগ্রেসের ভরাডুবির পর এই প্রথমবার গুজরাটের রাজধানীতে এলেন রাহুল গান্ধী।

আমেদাবাদ জেলা কো অপারেটিভ ব্যাঙ্ক ও তার চেয়ারম্যানের দায়ের করা এক ফৌজদারি মামলায় রাহুলের বিরুদ্ধে সমন জারি করা হয়েছিল। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ওই ব্যাঙ্কের পরিচালক। রাহুল অভিযোগ করেছিলেন ২০১৬ সালের নভেম্বর মাসে নোটবন্দির পাঁচ দিনের মধ্যে ৭৫০ কোটি টাকার পুরনো নোট বদলে নতুন নোট দেওয়া হয়েছিল এই ব্যাঙ্ক থেকে। এই অভিযোগ করার কারণেই মামলা হয়েছে রাহুল গান্ধীর বিরুদ্ধে।

Post a Comment

0 Comments