About Me

header ads

কংগ্রেস সভাপতির পদে তরুণ মুখ চান পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর!

রাহুল গান্ধীর উত্তরসূরী হিসেবে কোনও তরুণ নেতাকে বেছে নেওয়ার জন্য সর্বভারতীয় কংগ্রেস কমিটিকে (এআইসিসি) অনুরোধ করলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী তথা প্রবীন কংগ্রেস নেতা অমরিন্দর সিং। শুক্রবার টুইট করে রাহুলের পদত্যাগের সিদ্ধান্তকে দুর্ভাগ্যজনক হিসাবে চিহ্নিত করে দলীয় নেতৃত্বকে ওই আর্জি জানান অমরিন্দর।

টুইটারে অমরিন্দর লিখেছেন, “রাহুল গান্ধীর সরে যাওয়ার দুর্ভাগ্যজনক সিদ্ধান্তের পর দলের সর্বভারতীয় সভাপতি হিসাবে এমন একজন যুবনেতাকে বেছে নেওয়া হোক, যিনি দলকে নতুন করে উজ্জীবিত করতে পারবেন। কংগ্রেস ওয়ার্কিং কমিটির কাছে আর্জি, দেশের বিপুল সংখ্যক তরুণ প্রজন্মের কথা ভেবে তৃণমূলস্তরে সংযোগ রয়েছে, এমন কাউকে দায়িত্ব দেওয়া হোক।”

প্রসঙ্গত, কংগ্রেস শাসিত পাঁচটি রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে সম্প্রতি বৈঠক করেছিলেন রাহুল। সেখানে তিনি পদত্যাগের সিদ্ধান্ত না বদলানোর কথা জানান। শুক্রবার রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট জানান, রাহুলের পদত্যাগপত্র এমন একটি নথি, যা আগামীদিনে কংগ্রেসকে শক্তিশালী করবে। যাঁরা আরএসএস-বিজেপিকে আদর্শগত ভাবে পরাজিত করতে চান, তাঁদের কাছে রাহুলের পদত্যাগপত্র অনুপ্রেরণার কাজ করবে। গেহলট আরও জানান, রাহুলের পদত্যাগপত্র একটি গুরুত্বপূর্ণ বার্তা। দলের সর্বস্তরের নেতৃত্বের প্রতি গুরুত্বপূর্ণ দিশা রয়েছে সেখানে।

কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক আগামী ১০ জুলাই হওয়ার কথা রয়েছে। সূত্রের খবর, সেখানে অস্থায়ীভাবে কোনও নেতাকে সভাপতি করা হতে পারে। প্রবীণ নেতা মল্লিকার্জুন খাড়গের নাম এই প্রসঙ্গে উঠে এসেছে বলে খবর।

Post a Comment

0 Comments