About Me

header ads

বি এস এফ নর্থ ইষ্ট ফায়ারিং রেঞ্জ স্থাপনের প্রতিবাদে চারটি ব্রু সংগঠন!

উত্তর ত্রিপুরার কাঞ্চনপুর মহকুমার অন্তর্গত দশদা ও লালজুরি আর ডি ব্লকের অধীনে মনু ছৈলেংটা, চন্ডিপুর, দশমনি পাড়া এ ডি সি ভিলেজ এলাকার বাসিন্দারা প্রভাবিত হবেন বি এস এফ নর্থ ইষ্ট ফায়ারিং রেঞ্জ স্থাপিত হলে। দশদা আর ডি ব্লকের মনু ছৈলেংটা এ ডি সি ভিলেজে   প্রস্তাবিত স্থানে এই ফায়ারিং রেঞ্জ স্থাপিত হবে বলে খবর।

বুধবার  বি এস এফ নর্থ ইষ্ট ফায়ারিং রেঞ্জ স্থাপনের প্রতিবাদ জানিয়ে মিছিল ও গন ডেপুটেশন প্রদান করল চারটি  ব্রু সংগঠন । এদিন মিছিল করে এসে  গন ডেপুটেশন প্রদান করে চারটি  ব্রু সংগঠনের প্রতিনিধিরা। তাদের দাবি এই প্রস্তাবিত স্থানে ফায়ারিং রেঞ্জ স্থাপন করা হলে দীর্ঘ বছর ধরে এই এলাকায় বসবাসকারী জুমিয়া পরিবার গুলি অসহায় হয়ে পড়বে। বন্ধ হয়ে যাবে তাদের জুম চাষ করে অর্থ উপার্জন প্রক্রিয়া। প্রায় ৮০০ পরিবার ক্ষতিগ্রস্থ হবে। এই সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানান ইয়ং ব্রু এসোসিয়েশনের সভাপতি সন্তোষ রিয়াং।

এদিন কাঞ্চনপুর মহকুমা শাসকের পরিবর্তে ডি সি এম যজ্ঞেশ্বর রিয়াং এই ডেপুটেশন গ্রহণ করেন। কাঞ্চণপুর থানা সংলগ্ন এলাকা থেকে প্রায় ১৭০০ লোক নিয়ে এই চারটি  ব্রু সংগঠন মিছিল সংগঠিত করে। কাঞ্চনপুর বাজার , মোট্রস্ট্যান্ড হয়ে শেষে মহকুমা শাসকের কার্যালয়ে গিয়ে ডেপুটেশন তুলে দেন তারা। এই বিষয়টি বিবেচনা করে দেখার আশ্বাস দিয়েছেন ডি সি এম যজ্ঞেশ্বর রিয়াং। দাবি পূরণ না হলে আগামী দিনে আন্দোলনে নামার ঘোষণা দেয় চারটি  ব্রু সংগঠন।

Post a Comment

0 Comments