About Me

header ads

সংসদে কেউ না এলে আমাকে জানান: মোদী

সংসদে বিজেপির সাংসদের উপস্থিতির হার নিয়ে এই মাসেই দ্বিতীয়বার মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দলীয় নেতৃত্বকে মোদী বলেছেন, যদি সাংসদরা নিজেদের দায়িত্ব না পালন করেন, তাহলে সে কথা তাঁকে জানাতে। সংবাদসংস্থা পিটিআই এ খবর দিয়েছে।

বিজেপির সংসদীয় দলের বৈঠকে মোদী বলেন, সরকারের প্রয়োজনে সংসদের বর্ষাকালীন অধিবেশনের মেয়াদ বাড়ানো হতে পারে। ২৬ জুলাই বর্ষাকালীন অধিবেশন শেষ হওয়ার কথা।

প্রথমবারের সংসদদের উদ্দেশে বক্তব্য রাখতে গিয়ে মোদী বলেন, প্রথমবারের ভাবমূর্তিই শেষ ভাবমূর্তি। তিনি কেন্দ্রীয় মন্ত্রীদেরও সংসদের যথাযথ দায়িত্ব পালন করার কথা বলেন। এর অর্থ হল তাঁদের প্রত্যেককেই সংসদের কোনও না কোনও কক্ষে সরকারের প্রতিনিধি হিসেবে উপস্থিত থাকতে হবে।

সংসদের অধিবেশন শুরুর আগে প্রধানমন্ত্রী মোদী বিজেপি সাংসদদের ডেকে তাঁদের অনুপস্থিতির প্রবণতা নিয়ে কথা বলেন, এবং সকলকে সংসদীয় কাজে উপস্থিত থাকতে বলেন।

প্রধানমন্ত্রী বিজেপি সাংসদদের বলেন উন্নয়নের ব্যাপারে ভূমিকা গ্রহণ করে সংসদীয় এলাকায় অগ্রণী ভূমিকা পালন করতে। সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশীকে উদ্ধৃত করে পিটিআই এ কথা জানিয়েছে।

সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময়ে জোশী বলেন প্রধানমন্ত্রী মোদী সাংসদদের বলেছেন সামাজিক বা মানবিক সংবেদনশীল ইস্যুকে মিশন হিসেবে গ্রহণ করে সাংসদের কাজ চালাতে।

পিটিআই জানিয়েছে, মোদী এদিন কুষ্ঠ ও যক্ষার মত রোগ নিয়েও কথা বলেছেন। এই রোগগুলি নির্মূল করার ব্যাপারে জোর দিতে গিয়ে মহাত্মা গান্ধীকে উদ্ধৃত করেছেন মোদী। এক কুষ্ঠ হাসপাতাল উদ্বোধন করতে গিয়ে মোদী বলেন গান্ধী বলেছিলেন, এই হাসপাতালে তালাবন্ধ করে দেওয়ার জন্য তাঁকে আমন্ত্রণ জানালে তিনি খুশি হতেন।

Post a Comment

0 Comments