About Me

header ads

আমি আর কংগ্রেস সভাপতি নই, বিকল্প ঠিক করুক দল: রাহুল

লোকসভা নির্বাচনে হারের পর থেকেই কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর পদত্যাগ ঘিরে জল্পনা চলছিল। রাহুল একাধিকবার জানিয়েছেন দলের সভাপতি পদ থেকে ইস্তফা দিয়েছেন তিনি, কিন্তু সেই ইস্তফা গৃহীত হয়নি কংগ্রেস ওয়ার্কিং কমিটিতে। বুধবার এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে সনিয়াপুত্র ফের নিজের অবস্থান স্পষ্ট করলেন। এদিন তিনি বলেন “আমি আর কংগ্রেস সভাপতি নই, বিকল্প নিয়ে সিদ্ধান্তে আসুক দল”।

সংবাদসংস্থা এএনআই কে রাহুল বলেন, “আর দেরি না করে বিকল্প নিয়ে অবিলম্বে সিদ্ধান্তে আসা দরকার দলের। আমি আমার ইস্তফা জমা দিয়ে দিয়েছি। এখন আর দলের সভাপতি নই। সিডব্লিউসি-র অবিলম্বে বৈঠক ডেকে নতুন সভাপতি নিয়োগ করা উচিত”।

রাহুল গান্ধীর পদত্যাগ ঘিরে দলে নবীন-প্রবীণ দ্বন্দ্বের সূত্রপাত ঘটেছে, খবর এমনটাই। অপেক্ষাকৃত নবীন নেতৃত্ব সভাপতি হিসেবে রাহুলকেই চাইছে বলে খবর। সোমবার দেশের পাঁচ রাজ্যের কংগ্রেস মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন ওয়েনাড়ের নব নির্বাচিত সাংসদ। তবে নিজের পদত্যাগের সিদ্ধান্ত অটল থেকেছেন তিনি।
বুধবার বিকেলে টুইট করে কংগ্রেসের প্রতি কৃতজ্ঞতা জানান রাহুল। উল্লখ করেন, “দলের অনেকেই চেয়েছিলেন বিকল্প সভাপতির নাম প্রস্তাব করা উচিত আমার, আমি মনে করি, দলের সভাপতি নির্বাচন করার আমি কেউ নই”।

দলীয় সূত্রে খবর, রাহুল আশা করেছিলেন দলের নেতৃত্বে সামনের সারিতে যারা রয়েছেন, প্রত্যেকের হারের দায় স্বীকার করে ইস্তফা দেবেন। তেমনটা বাস্তবে না হওয়ায় রীতিমতো হতাশ হয়েছিলেন তিনি।

Post a Comment

0 Comments