About Me

header ads

রাজ্যের জনগনের সুবিধার্থে খোলা হচ্ছে সাংসদ অফিস!

রাজ্যের মানুষের কথা মাথায় রেখে রাজধানী আগরতলা শহরের এডভাইজার চৌমুহনি সংলগ্ন এলাকায় পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের সাংসদের জন্য খোলা হয়েছে একটি অফিস। সকাল ১০ টা থেকে রাত্রি ৮ টা পর্যন্ত খোলা থাকবে এই অফিস। রয়েছে হেল্প লাইন।

রবিবার সংবাদ প্রতিনিধিদের মুখোমুখি হয়ে এই সংবাদ জানান পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের সাংসদ প্রতিমা ভৌমিক। রবিবার পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের সাংসদ তথা প্রদেশ বিজেপির সাধারন সম্পাদিকা প্রতিমা ভৌমিক প্রদেশ বিজেপি কার্যালয়ে সংবাদ প্রতিনিধিদের মুখোমুখি হন। এইদিন সাংসদ প্রতিমা ভৌমিক জানান এক জন সাংসদ হিসাবে মাথার উপর অনেক দায়িত্ব। কারন সাধারন ঘড়ের একজন মেয়েকে আশীর্বাদ দিয়ে সাংসদে পাঠিয়েছে রাজ্যবাসি। সেই জন্য আগরতলাতে সাংসদের একটি অফিস করা হয়েছে। যদিও এই অফিসটি আনুষ্ঠানিক ভাবে এখনো উদ্ধোধন করা হয়নি।

এডভাইজার চৌমুহনি সংলগ্ন এলাকায় এই অফিসটি করা হয়েছে। সকাল ১০ টা থেকে রাত্রি ৮ টা পর্যন্ত অফিসটি খোলা থাকে। দুইটি ল্যান্ড ফোন রয়েছে। এই দুইটি ল্যান্ড ফোনের নাম্বার হল ০৩৮১-২৩২১২৩৪ ও ০৩৮১-২৩১২৩৪৫। এই নাম্বার গুলিতে ফ্যাক্সও করা যাবে। যে কেউ তাদের সমস্যার কথা জানাতে পারবে। বহিঃরাজ্যে উচ্চ শিক্ষার জন্য কোন ধরনের সাহায্যের প্রয়োজন হলে এই অফিসে যোগাযোগ করা যাবে। দিল্লিতে কোয়ার্টার পাওয়ার পরে সেখানেও হেল্প লাইনের ব্যবস্থা করা হবে বলে জানান তিনি।

সংবাদ প্রতিনিধিদের এইদিন তিনি আরও জানান প্রধানমন্ত্রীর তহবিল থেকে কোনকিছু পেতে গেলে সাংসদদের সুপারিশ প্রয়োজন। ক্যান্সার, হার্টের বাইপাস সার্জারি ও কিডনির সমস্যা জনিত চিকিৎসার জন্য সাংসদরা সুপারিশ করলে প্রধানমন্ত্রী তহবিল থেকে অর্থ দেওয়া হয়ে থাকে। রাজ্যের মানুষ যেন এই সুযোগ পায় তাঁর জন্য চেষ্টা চলছে। কেন্দ্রিয় বিদ্যালয়ে ছাত্র ভর্তির ক্ষেত্রে এক জন সাংসদের জন্য ১০ টি আসন বরাদ্দ থাকে। কিন্তু এইবছর ১০ নয় ২২ জন ছাত্র ভর্তি করা হয়েছে। চেষ্টা চলছে আরও ১২ জন ভর্তি করার। রাজ্যের মুখ্যমন্ত্রী চাইছেন মানুষকে সততার সাথে পরিষেবা প্রদানের।

সাংসদ প্রতিমা ভৌমিকের এইদিনের বক্তব্য থেকে একটা বিষয় পরিষ্কার একজন সাংসদের মাধ্যমে রাজ্যবাসি যে সকল সুবিধা পেতে পারে, সেই সকল সুবিধা যেন রাজ্যবাসি পায় তাঁর জন্য চেষ্টার কোন ত্রুটি রাখা হবে না। রাজ্যের বেকার যুবক যুবতীদের স্ব-নির্ভর করে তোলার জন্য সাংসদ হিসাবে তিনি যে প্রয়াস চালিয়ে যাবেন তাও সাংসদ প্রতিমা ভৌমিকের বক্তব্য থেকে বিষয়টি পরিষ্কার।

Post a Comment

0 Comments