About Me

header ads

সাধারণ নাগরিকদের আক্রমণ করার ঘটনা ঘৃণ্য: বিদেশমন্ত্রক

নিয়ন্ত্রণ রেখা বরাবর পাক বোমা বিস্ফোরণে জম্মু কাশ্মীরের শাহপুর অঞ্চলে শিশু মৃত্যুকে ঘিরে অশান্ত ভারত-পাক সীমান্ত। সংবাদসংস্থা এএনআই জানিয়েছে বুধবার সেই ঘটনার জেরেই বিদেশমন্ত্রক থেকে নির্দোষ নাগরিকদের নিশানা করার ঘটনাকে তীব্র নিন্দা করে পাকিস্তান হাই কমিশনে চিঠি পাঠানো হয়েছে । বিদেশমন্ত্রকের তরফে জানানো হয়েছে এটি পেশাদারি সামরিক আচরণ বিরুদ্ধ একটি কাজ।

বিদেশমন্ত্রকের চিঠিতে জানানো হয়েছে, “ভারত সরকার পাকিস্তান সেনাবাহিনীর এই নির্দোষ নাগরিকদের নিশানা করার ইচ্ছাকৃত প্রয়াসকে তীব্র ভাবে সমালোচনা করছে”।

পাক সেনাবাহিনীকে অবিলম্বে এই ‘ঘৃণ্য অপরাধ’ থেকে বিরত হতে বলা হয়েছে বলে জানিয়েছে এএনআই।

রবিবার কাশ্মীরের পুঞ্চ জেলায় এক বাড়িতে এসে পড়ে পাক শেল। মা এবং তাঁর ছেলে জখম হন বিস্ফোরণে। পুঞ্চের হাসপাতালেই মৃত্যু হয় শিশুটির।

শাহপুরের সরপঞ্চ জানিয়েছেন এই নিয়ে তৃতীয়বার এরকম ঘটনা ঘটল। অন্যদিকে পাকিস্তান বিদেশমন্ত্রকের মুখপাত্র এবং সার্কের ডিরেক্টর জেনারেল মহম্মদ ফয়জল ভারতের ডেপুটি হাই কমিশনার গৌরব আলুয়ালিয়াকে ডেকে জানিয়েছেন ভারতের তরফে নিয়ন্ত্রণ রেখা বরাবর যুদ্ধ বিরতি নীতি লঙ্ঘন করে খুবই খারাপ কাজ করা হয়েছে।

পাক বিদেশমন্ত্রকের তরফে জানানো হয়েছে ভারতের যুদ্ধ বিরোধী নীতি লঙ্ঘন করে পাকিস্তানকে আক্রমণ করার ঘটনা উপমহাদেশীয় শান্তি বিঘ্নিত করে বারবার এবং তাতে কৌশলী রাজনীতিতে সমস্যা হয়।

Post a Comment

0 Comments