About Me

header ads

রাজ্যে ছ’মাসে ৬৭ জন খুনে আইন শৃঙ্খলা নিয়ে নিয়ে প্রশ্ন!

আইন শৃঙ্খলা নিয়ে উঠছে নানা প্রশ্ন। ত্রিপুরাতে পরিস্থিতি সেরকমই। রাজ্যের এই চিত্র দেখে উদ্বিগ্ন বিভিন্ন মহল। পুলিশে দায়ের হওয়া এফআইআর-এর তথ্য অনুযায়ী, ২০১৯ এর শুরু থেকে জুন মাস পর্যন্ত মোট খুন হয়েছেন ৬৭ জন।
 
রাজ্যের আটটি জেলায় খুন হয়েছেন মোট ৬৭ জন। প্রতিমাসের হিসাব ধরা হয় তাহলে গড়ে প্রতি মাসে ১১ জনের বেশি খুন হয়েছেন। ত্রিপুরার স্বরাষ্ট্র দফতরের তথ্য অনুযায়ী, আটটি জেলার মধ্যে সবচেয়ে বিপজ্জনক জেলা হিসেবে চিহ্নিত হয়েছে উত্তর ত্রিপুরা জেলা।

প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে, উত্তর জেলায় প্রথম ছয় মাসে খুন হয়েছেন ১৫ জন। দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণ ত্রিপুরা জেলা। এই জেলায় প্রথম ছয় মাসে খুন হয়েছেন ১২ জন। তৃতীয় স্থানে রয়েছে পশ্চিম ত্রিপুরা জেলা। এই জেলায় প্রথম ছয় মাসে খুন হয়েছেন ৯ জন।

অন্যদিকে, চতুর্থ স্থানে রয়েছে সিপাহিজলা, খোয়াই ও ধলাই জেলা। ওই জেলাগুলিতে ৭ জন করে খুন হয়েছেন। সর্বশেষ ও পঞ্চম স্থানে রয়েছে ঊনকোটি এবং গোমতী জেলা। ওই দুই জেলায় গত ছয় মাসে ৬ জন করে খুন হয়েছেন।

রাজ্যে একের পর এক খুন হচ্ছে। আইন শৃঙ্খলা পরিস্থিতি কোন জায়গায় আছে এনিয়ে উদ্বিগ্ন বিভিন্ন মহল। চিন্তিত সাধারণ মানুষ। আগামী ২৭ শে জুলাই ত্রিপুরায় পঞ্চায়েত ভোট। সব মিলিয়ে নিরাপত্তা নিয়ে প্রশ্ন থাকছে বহাল।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য