About Me

header ads

আসামের ভয়াবহ বন্যায় বেতনের অর্ধেকটাই দিয়ে দিলেন হিমা দাস!

ভয়ঙ্কর বন্য়ায় বিপর্যস্ত। বন্যা পরিস্থিতির আরও অবনতি হচ্ছে। রাজ্য়েরই বাসিন্দা ভারতের স্টার অ্যাথলিট হিমা দাস। আসামের পাশে দাঁড়ানোর জন্য় তিনি টুইট করে বড় কর্পোরেট সংস্থাগুলিকে পাশে দাঁড়ানোর জন্য় আবেদন করলেন তিনি। কেন্দ্র ইতিমধ্য়েই আসামের জন্য় ২৫১.৫৫ কোটি টাকার সাহায্য বরাদ্দ করেছে।

হিমা টুইটারে লিখলেন, “আমাদের রাজ্য় আসামে ভয়ঙ্কর বন্য়ার কবলে।রাজ্যের ৩৩ টি জেলার মধ্যে ৩০টি জেলাই আক্রান্ত। আমি বড় কর্পোরেটের পাশাপাশি ব্য়ক্তিবিশেষেও সাহায্য় করার জন্য় আবেদন করছি। দয়া করে এই অবস্থায় আমাদের পাশে এসে দাঁড়ান।” হিমা শুধু টুইট করেই সাহায্য় চাননি। তিনি ব্য়ক্তিগত ভাবেও আসামের পাশে দাঁড়িয়েছেন। হিমা ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনে চাকরি করেন। জানা গিয়েছে তিনি তাঁর বেতনের অর্ধেকটাই মুখ্য়মন্ত্রীর ত্রাণ তহবিলে দান করেছেন। এই মুহূর্তে অসমের বন্য়ায় ৪৬ লক্ষ ২৮ হাজার মানুষ আক্রান্ত। মূতের সংখ্যা ১৫ ছাড়িয়েছে। আসামের বিপর্যয় মোকাবিলা দফতর থেকে জানানো হয়েছে যে, ৪,১৭৫টি গ্রাম বন্য়ায় ভেসে গিয়েছে। ৯০,০০০ হেক্টর কৃষিজমি ক্ষতিগ্রস্থ। ১০ লক্ষ পশুও ক্ষতিগ্রস্থ হয়েছে। কাজিরাঙা জাতীয় উদ্য়ানের ৯০ শতাংশ জমি জলের তলায়।

গতবছর অনূর্ধ্ব-২০ অ্যাথলেটিক্স জুনিয়র ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে (আইএএএফ) ইতিহাস লিখেছিলেন হিমা। ফিনল্যান্ডের মাটি থেকে ট্র্যাক ইভেন্টে দেশের জন্য সোনা ছিনিয়ে আনলেন তিনি। ৫১.৪৬ সেকেন্ডে ৪০০ মিটার দৌড়ে সোনা জিতেছেন হিমা। দেশের প্রথম মহিলা হিসেবে এই টুর্নামেন্টে সোনা জয়ের নজির গড়লেন তিনি।

Post a Comment

0 Comments