About Me

header ads

আজীবনের সঞ্চয় সেনাবাহিনীকে দিলেন এক প্রাক্তন জওয়ান!

বিমানবাহিনীর এক প্রাক্তন জওয়ান প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং-এর হাতে ১ কোটি ৮ লক্ষ টাকা তুলে দিলেন। সংবাদসংস্থা এএনআই এই খবর দিয়েছে। জানা গিয়েছে, বিমানবাহিনীর প্রাক্তন কর্মী সি বি আর প্রসাদ সোমবার রাজনাথের হাতে চেক তুলে দিয়েছেন। একজন সামান্য জওয়ান তাঁর পুরো সঞ্চয় প্রতিরক্ষা বাহিনীকে দান করায় রাজনাথও অত্যন্ত খুশি।

৭৪ বছর বয়সী প্রসাদ এখন একটি পোলট্রি ফার্ম চালান। তিনি বলেন, “আমি জীবনভর আমার যাবতীয় পারিবারিক দায়বদ্ধতা পালন করেছি। তারপর আমার মনে হয়েছে, অবশিষ্ট যেটুকু অর্থ আমি সঞ্চয় করতে পেরেছি, তা সেনাবাহিনীকে ফিরিয়ে দেওয়া উচিত।”

সংবাদ সংস্থা জানিয়েছে, প্রসাদ প্রায় ৯ বছর বিমানবাহিনীতে কাজ করেছেন। এরপর ভারতীয় রেল তাঁকে একটি চাকরির অফার দেয়। কিন্তু শেষ পর্যন্ত প্রসাদ ওই চাকরিটি পাননি। তিনি পোলট্রি ফার্ম তৈরি করেন এবং সফল হন।

বিপুল অঙ্কের এই সঞ্চয় সেনাকে দেওয়া নিয়ে তাঁর পরিবারের কী বক্তব্য? প্রসাদ বলেন, “আমার পরিবারে স্ত্রী ও মেয়ে রয়েছেন। মোট সঞ্চয়ের ২ শতাংশ মেয়েকে ও ১ শতাংশ স্ত্রীকে দিয়েছি। বাকি ৯৭ শতাংশ সমাজের জন্য দিয়েছি। পরিবারের এই নিয়ে কোনও সমস্যা নেই।”

তাঁর অতীতের দিনগুলির কথা স্মরণ করে প্রসাদ বলেন, “আমি যখন বাড়ি ছেড়েছিলাম, তখন পকেটে মাত্র ৫টাকা ছিল। কিন্তু কঠোর পরিশ্রম করে এখন আমি ৫০০ একর জমির মালিক।”

প্রসাদ জানিয়েছেন, তিনি ছোটবেলায় অলিম্পিকে মেডেল জেতার স্বপ্ন দেখতেন। কিন্তু সেই স্বপ্ন বাস্তবায়িত হয়নি। তাই বাচ্চাদের জন্য ৫০ একর জমিতে তিনি একটি স্পোর্টস-ক্যাম্পাস তৈরি করেছেন। গত ২০ বছর যাবত তিনি সেখানে নিয়মিত বাচ্চাদের ট্রেনিং দিচ্ছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য