About Me

header ads

ভয়াবহ ভূমিকম্পে কেঁপে উঠল মণিপুর!

ভয়াবহ ভূমিকম্পে কেঁপে উঠল মণিপুর। রিখটার স্কেল বলছে ভূমিকম্পের তীব্রতার পরিমাণ ছিল ৪.২। শনিবার ভূকম্প অনুভূত হয় মণিপুরের উখরুল এলাকায়। গোটা রাজ্য জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে ভূমিকম্পের কারণে কোন ক্ষয়ক্ষতির কোন খবর নেই।

শনিবার সংবাদ সংস্থা এএনআইয়ের করা একটি টুইটের ভিত্তিতে জানা গিয়েছে, এদিন সন্ধ্যে ৮ টা ৩৯ মিনিট নাগাদ ভূকম্পন অনুভূত হয় মণিপুরের উখরুল এলাকায়। তবে এদিন সন্ধ্যে ৭ টা ৪৮ মিনিট নাগাদ মণিপুরের সাতারা এলাকায় প্রথম ভূকম্পন অনুভূত হয়। ভূমিকম্পের কারণে কোন ক্ষয়ক্ষতির খবর নেই। সম্পত্তি জনিত কোন ক্ষতি হয় নি বলেই জানা গিয়েছে।

কিছু দিন আগে ২০ জুন মহারাষ্ট্রে ভূমিকম্পের আতঙ্ক ছড়িয়ে পড়েছিল। গোটা রাজ্য জুড়েই আতঙ্ক ছড়িয়ে পড়েছিল। প্রথমে ১২ জুন উত্তর গুজরাতের আম্বাজি এবং পালানপুরে ভূমিকম্প হয়। রিখটার স্কেলে ওই ভূমিকম্পের তীব্রতার পরিমাণ ছিল ২.৩। ফেব্রয়ারিতে মহারাষ্ট্রে একাধিকবার ভূমিকম্প হয়। মহারাষ্ট্রের পালঘর জেলায় পরপর ভূমিকম্পের জেরে আতঙ্কিত হয়ে পড়েন এলাকাবাসী। ন্যাশনাল সেন্টার ফর সেইসমোলজি (NCS) বলছে, গত বছরের নভেম্বর থেকে চলতি বছরের মে পর্যন্ত এই জেলা পরপর ভুমিকম্পের সাক্ষী থেকেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য