About Me

header ads

গরু নিঃশ্বাসে অক্সিজেন ত্যাগ করে বিশ্বাস মুখ্যমন্ত্রীর!

গরুই হল একমাত্র প্রাণী যে প্রশ্বাসে অক্সিজেন গ্রহণ করে এবং নিঃশ্বাসের সঙ্গেও অক্সিজেনই ত্যাগ করে। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত এই দাবি করেছেন। এখানেই শেষ নয়, তিনি বলেছেন গরুকে ম্যাসাজ করলে শ্বাসকষ্ট সেরে যায়।

বৃহস্পতিবার এ সংক্রান্ত একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে এক অনুষ্ঠানে গরুর দুধ ও গোমূত্রের ওষধি সম্পর্কিত গুণাগুণ বিশ্লেষণ করছেন রাওয়াত। ওই বিডিওতেই দেখা যাচ্ছে, তিনি বলেছেন, একমাত্র গরুই অক্সিজেন গ্রহণ ও ত্যাগ করে।

মুখ্যমন্ত্রী এও বলেছেন গরুকে ম্যাসাজ করলে শ্বাসজনিত সমস্যার নিরাময় ঘটে। আবার গরুর কাছাকাছি বসবাস করলে যক্ষ্মারোগ সেরে যায়।

কিছুদিন আগেই উত্তরাখণ্ডের বিজেপি সভাপতি তথা নৈনিতালের সাংসদ বলেছেন. বাগেশ্বর জেলার গরুদ গঙ্গা নদীতে স্নান করলে গর্ভবতী মহিলারা সিজারিয়ান ডেলিভারি এড়াতে পারবেন। এর পরেই মুখ্যমন্ত্রীর মুখে এই গোপ্রশংসা শোনা গেল।

মুখ্যমন্ত্রীর দফতরের এক আধিকারিক রাওয়াতের বক্তব্যের সমর্থনে বলেছেন উত্তরাখণ্ডের পাহাড়ের সাধারণ বিশ্বাসের কথাই বলেছেন মুখ্যমন্ত্রী। নাম গোপন রাখার শর্তে তিনি বলেছেন, গরুর দুধ ও গোমূত্রের ওষধি গুণের কথা যেমন সুবিদিত তেমনই তাঁদের বিশ্বাস গরু মানুষকে অক্সিজেন সরবরাহ করে।

Post a Comment

0 Comments