About Me

header ads

আগরতলাকে আবর্জনা মুক্ত রাখতে কড়া নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী।

স্মার্ট সিটির পরিকল্পনার বাস্তবায়ন ঘটানো হচ্ছে।এর জন্য আরও দের থেকে দুবছর সময় লাগবে। তবে নির্ধারিত সময়ে কাজ শেষ করা হবে। কিন্তু তার জন্য আগরতলা শহরবাসী আবর্জনার মধ্যে থাকবে এটা হতে পারে না। আবর্জনা মুক্ত রাজ্য করার পরিকল্পনা নেওয়া হচ্ছে। অন্যদিকে এই অবস্থা তা মেনে নেওয়া যায় না।পুরো নিগমের নির্বাচিত কাউন্সিলররা নিজ নিজ এলাকা ঘুরে দেখবেন।সেক্টর অফিসাররা নিজের কাজ করবেন। অথচ নিকাশি ব্যবস্থার অবস্থা বেহাল। ড্রেইনে ৮ ফিট পর্যন্ত নোংরা জমে আছে। এটা কি কাউন্সিলর বা সেক্টর অফিসারের নজরে আসে না।
সোমবার ৯ বনমালীপুর বিধানসভা কেন্দ্রের বিভিন্ন এলাকা ঘুরে দেখেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। এলাকার নিকাশি ব্যবস্থা, আবর্জনা সাফাই, রাস্তাঘাট এবং পানীয় জলের বর্তমান অবস্থা সম্পর্কে অবগত হতে এই সফর করেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। পায়ে হেঁটে দীর্ঘ পথ ঘুরে দেখেন তিনি। এরপর এই বিষয়ে উষ্মা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। ১৫ দিন ফিল্ড ভিজিট এবং ১৫ দিন প্রশাসনিক কাজ করতে হবে জোনাল অফিসারদের। যারা কাজ করতে চাইবে না তারা বাড়ি চলে যেতে পারে। কাজ না করে স্ট্রাইক করলে জেলে পাঠানোর নির্দেশ দেন তিনি।

আগরতলাকে জঞ্জালমুক্ত, ম্যালেরিয়া মুক্ত করতে হবে। সেগুলি নিজেরা স্বতঃস্ফূর্তভাবে না করলে সম্ভব নয়। বহু জায়গায় ড্রেনেজ ব্যবস্থা ভালো নয়। কোন কোন জায়গা দখল বা নির্মাণ করে বন্ধ করে রাখা হয়েছে। এক মাসের সময় দেওয়া হয়েছে। এর মধ্যে একটা পরিবর্তন আসবে বলে জানান মুখ্যমন্ত্রী। নীচে থেকে উপর পর্যন্ত দায়িত্ব নির্ধারণ করে দেওয়া হচ্ছে। জঞ্জাল সাফাই দুপুর বারোটার আগে শেষ করতে হবে। ভোর চারটা থেকে শুরু হবে কাজ। অফিস সময়ে যাতে কোনো কাজ না হয় সেদিকে নজর দিতে বলা হয়েছে। এক মাস পর আবার সফর করবেন। যারা দায়িত্ব পালন করবে না তাদের উপর সরকার শক্তিশালী ভাবে আইনগতভাবে ব্যবস্থা গ্রহণ করবে বলে কড়া বার্তা দেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। মহারাজগঞ্জ বাজারের পুকুর পুনরুদ্ধারের জন্য স্মার্ট সিটিতে পরিকল্পনা রয়েছে। সৌন্দর্য করনের জন্য যাবতীয় ব্যবস্থা নেওয়া হবে। কাউন্সিলরদের দায়িত্ব রয়েছে। সেই দায়িত্ব পালন করতে হবে। দায়িত্ব দিয়েছে জনগণ। কেউ কাজ করতে চাইলে নিশ্চয়ই সহায়তা করা হবে বলে জানান মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। এদিন মুখ্যমন্ত্রীর সাথে ছিলেন নগর উন্নয়ন দপ্তরের বিশেষ সচিব কিরণ গিত্যে, অতিরিক্ত মুখ্য সচিব সহ উচ্চপদস্থ আধিকারিকরা।

Post a Comment

0 Comments