About Me

header ads

ডেপুটি স্পিকারের উদ্দেশে আজ়ম খানের মন্তব্য ঘিরে সংসদে হট্টগোল!

লোকসভার ডেপুটি স্পিকার রমা দেবীর উদ্দেশে সমাজবাদী পার্টির সাংসদ আজ়ম খানের মন্তব্যকে কেন্দ্র করে ব্যাপক শোরগোল উঠল সংসদে। আজ়ম খানের মন্তব্যের পরিপ্রেক্ষিতে বিজেপির সাংসদরা রামপুরের এই সাংসদকে ক্ষমা চাইতে বলেছেন।

রমা দেবী তখন সভা পরিচালনা করছিলেন। তিনি বলেন, এরকম ভাবে কথা বলা যায় না, এই মন্তব্য মুছে ফেলা হোক। এর উত্তরে আজ়ম খান বলেন, আপনি অত্যন্ত সম্মানিত ব্যক্তি, আমার বোনের মত।

আজ়ম খানের মন্তব্যের পরিপ্রেক্ষিতে অসন্তোয প্রকাশ করে অধ্যক্ষ ওম বিড়লা সপা নেতাকে ক্ষমা চাইতে বলেন। সমাজবাদী পার্টির প্রধান এবং উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবও আজ়ম খানকে ক্ষমা চাইতে বলেছেন, কিন্তু তিনি এও বলেন যে খান কোনও অসুদ্দেশ্যে এ মন্তব্য করেননি। তিনি এও বলেন, অধ্যক্ষ যদি মনে করেন, তাহলে তিনি এ মন্তব্য মুছে দিতে পারেন।

অধ্যক্ষ মনে করিয়ে দেন সংসদের সম্মানরক্ষার দায়িত্ব সাংসদের। আপনাদের পক্ষে বলা সহজ এ বিবৃতি মুছে দিন, ও বিবৃতি মুছে দিন কিন্তু মুছে দেওয়ার প্রসঙ্গে আদৌ উঠবে কেন। একবার কোনও মন্তব্য করা হলে তা জনসমক্ষে চলে যায়। ফলে আমাদের কথা বলার সময়ে সংসদের সম্মানরক্ষার কথা ভাবা উচিত।

হট্টগোলের মধ্যেই আজ়ম খান বলেন, আমি যদি অসংসদীয় কোনও কথা বলে থাকি তাহলে আমি পদত্যাগ করব। পরে তিনি লোকসভার কক্ষত্যাগ করেন।

Post a Comment

0 Comments