About Me

header ads

অযোধ্যা মামলায় মধ্যস্থতা জারি, সুপ্রিম শুনানি ২ অগাস্ট থেকে!

অযোধ্যা মামলায় মধ্যস্থতা চালিয়ে যাওয়ার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। আগামী ৩১ জুলাই পর্যন্ত মধ্যস্থতা চালানোর নির্দেশ দিল দেশের সর্বোচ্চ আদালত। আগামী ১ অগাস্টের মধ্যে মধ্যস্থতা সংক্রান্ত নতুন স্টেটাস রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। প্রয়োজনে আগামী ২ অগাস্ট থেকে অযোধ্যা মামলার শুনানি হতে পারে বলে বৃহস্পতিবার জানিয়েছে শীর্ষ আদালত।

উল্লেখ্য, এর আগে অযোধ্যা বিতর্কিত জমি মামলায় মধ্যস্থতার প্রক্রিয়া কোন পর্যায়ে রয়েছে তা মধ্যস্থতাকারী প্যানেলের কাছে জানতে চায় সুপ্রিম কোর্ট। এ সংক্রান্ত রিপোর্ট আগামী ১৮ জুলাইয়ের মধ্যে জমা দেওয়ার নির্দেশ দেয় ৫ বিচারপতির সাংবিধানিক বেঞ্চ। অযোধ্যা মামলায় মধ্যস্থতার প্যানেলের নেতৃত্বে রয়েছেন সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এফএম খলিফুল্লা। অপর দুই সদস্যের মধ্যে রয়েছেন ধর্মগুরু শ্রী শ্রী রবিশংকর ও আইনজীবী শ্রীরাম পাঁচু।

শীর্ষ আদালত একই সঙ্গে জানিয়েছিল, যদি এই রিপোর্ট পাওয়ার পর দেখা যায় যে মধ্যস্থতা চালিয়ে কোনও লাভ নেই এবং মধ্যস্থতা প্রক্রিয়া বন্ধ করে দেওয়াই বাঞ্ছনীয়, তাহলে আগামী ২৫ জুলাই থেকে এই মামলার দৈনন্দিন শুনানি শুরু হবে। এলাহাবাদ হাইকোর্ট ২০১০ সালের ৩০ সেপ্টেম্বর মামলার যে রায় দিয়েছিল, তার ভিত্তিতেই এই শুনানি হবে।

Post a Comment

0 Comments