About Me

header ads

সঙ্কটে গোয়া কংগ্রেস ইস্তফা দিলেন ১০ বিধায়ক!

কর্ণাটকের গদি নিয়ে রীতিমতো দড়ি টানাটানি চলছে। জোট সরকারকে ধরে রাখতে উঠেপড়ে লেগেছে কংগ্রেস। এই পরিস্থিতিতে কংগ্রেসের চাপ বাড়াল গোয়া। বুধবার গোয়ায় কংগ্রেসের ১০ জন বিধায়ক দল বদলে বিজেপিতে যোগ দিলেন। যার জেরে ঘোর সঙ্কটে কংগ্রেস শিবির। এদিন সন্ধ্যায় গোয়া বিধানসভার অধ্যক্ষের অফিসে পদত্যাগপত্র পাঠান বিরোধী দলনেতা চন্দ্রকান্ত কাবলেকর। চন্দ্রকান্তের সঙ্গে ইস্তফা দিয়েছেন আরও ৯ জন বিধায়ক। কংগ্রেস বিধায়কদের ইস্তফা পত্র গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন অধ্যক্ষ।

সূত্র মারফৎ জানা যাচ্ছে, নতুন ১০ বিধায়ক যোগ দেওয়ায় শীঘ্রই গোয়া মন্ত্রিসভায় রদবদল ঘটতে চলেছে। নবাগত সদস্যদের মন্ত্রীত্ব দেওয়া হতে পারে বলে খবর। প্রসঙ্গত, ২০১৭ সালে একক সংখ্যাগরিষ্ঠ দল হয়েও গোয়ায় সরকার গড়তে পারেনি কংগ্রেস। নিজেদের ১০ জন বিধায়ক বিজেপিতে যোগ দেওয়ায় ৪০ আসনের গোয়া বিধানসভায় এই মুহূর্তে কংগ্রেসের হাতে রইল ৫ জন বিধায়ক, আগে ছিল ১৫ জন। অন্যদিকে, বিজেপির আসন সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭।

কংগ্রেস বিধায়কদের ইস্তফা প্রসঙ্গে গোয়া বিধানসভার অধ্যক্ষ রাজেশ পাটনেকর বলেন, ‘‘ওঁদের ইস্তফাপত্র গ্রহণ করেছি। ১৫ জুলাই থেকে বিধানসভার বাদল অধিবেশন শুরু হবে। ওঁদের আসন বদলাতে হবে’’। কংগ্রেস বিধায়কদের বিজেপিতে যোগদান প্রসঙ্গে গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত বলেন, ‘‘নিজেদের কেন্দ্র ও রাজ্যের উন্নয়নের জন্য ওঁরা নিঃশর্তে বিজেপিতে যোগ দিয়েছেন’’। বিজেপিতে যোগ দেওয়া কংগ্রেস বিধায়করাও বলেছেন, উন্নয়নের কাজের জন্যই তাঁরা বিজেপিতে যোগদান করেছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য