About Me

header ads

ছত্তিসগড়ে মাওবাদী হামলায় নিহত তিন জওয়ান সহ এক!

ফের একবার মাওবাদী হানায় হিংসা ছড়াল ছত্তিসগড়ে। মাওবাদী এবং সিআরপিএফের সংঘর্ষে প্রাণ হারালেন তিনজন সিআরপিএফ জওয়ান সহ আরো দুজন গ্রামবাসী। নিহতদের মধ্যে এক ১৪ বছর বয়সী বালিকাও আছে। পুলিশ সূত্রে খবর, শুক্রবার সকালে ছত্তিসগড়ের বিজাপুর এলাকার কেশকুতুলে মাওবাদীরা এই হামলা চালিয়েছে।
সিআরপিএফের এক আধিকারিক সূত্রের খবর, শুক্রবার সকালে সিআরপিএফের ১৯৯ ব্যাটেলিয়ান একটি দল কেশকুতুলে তল্লাশি অভিযানে যায়। আট মিনিট বাদে তাদের উপর অতর্কিতে হামলা হয়। সিআরপিএফের তরফে বলা হয়, ” প্রোটোকল অনুযায়ী তাঁরা মোটরসাইকেলেই ছিলেন। সেই সময় প্রথম বিস্ফোরণটি হয়। উপস্থিত এএসআই মদনপাল এবং প্রধান কনস্টেবল শাজি গুরুতর আহত হয় এবং এএসআই মহাদেব পাটিল ঘটনাস্থলেই মারা যায়। প্রায় ১৫-২০ মিনিট ধরে গুলি চলে এলাকায়। পরবর্তীতে মদনপাল এবং শাজিও মারা যান।”

উচ্চপদস্থ সিনিয়র অফিসিয়াল বলেন, ” সেই সময় ওখান দিয়ে এক গ্রামবাসীও যাচ্ছিলেন। মাওবাদীদের গুলিতে তিনিও প্রাণ হারান।” স্থানীয়রা জানায়, ” পুলিশের গাড়ি বইরমগড়ের বাজারের পাশ দিয়ে যাওয়ার সময় একটি ট্রাককে লক্ষ্য করে গুলিবর্ষণ করা হয়। ঘটনাস্থলে মারা যায় ১৪ বছরের তেলাম নামে এক বালিকা এবং আহত হয় ১৪ বছর বয়সী রিঙ্কি হেমলা। সিআরপিএফের তরফে জানানো হয়, ” এই হামলার পরেই মাওবাদীরা একটি একে ফর্টিসেভেন রাইফেল, ১২০ রাউন্ড গুলি, একটি ফোন এবং একটি বুলেট প্রুফ জ্যাকেট ফেলে দিয়ে যায়।”

Post a Comment

0 Comments