About Me

header ads

কংগ্রেস সংসদীয় দলের প্রধান নির্বাচিত হলেন সোনিয়া গান্ধী!

ফের একবার কংগ্রেস সংসদীয় দলের প্রধান নির্বাচিত হলেন সোনিয়া গান্ধী। নবনির্বাচিত লোকসভা সাংসদ এবং রাজ্যসভার সদস্যদের নিয়ে গঠিত এই সংসদীয় দল শনিবার দিল্লিতে এক বৈঠকে বসে। উল্লেখ্য, শুক্রবার রাতে ঘোষণা করা হয় যে সংসদের অধিবেশন শুরু হতে চলেছে আগামী ১৭ জুন। বৈঠকে বক্তব্য রাখতে গিয়ে সোনিয়া গান্ধী বলেন, “যে ১২.১৩ কোটি ভোটদাতা কংগ্রেস পার্টির প্রতি আস্থা রেখেছেন, তাঁদের ধন্যবাদ জানাই।”

এর আগে রাহুল গান্ধী এই পদে অভিষিক্ত হবেন কি না, তা নিয়ে ছিল জল্পনা। বিশেষ করে কংগ্রেস সভাপতির পদে তাঁর থাকা নিয়ে যেখানে অনিশ্চয়তার সৃষ্টি হয়েছে।

তাঁর মায়ের কংগ্রেস সংসদীয় দলের নেতা হিসেবে নির্বাচিত হওয়া নিয়ে রাহুল সমস্ত ভোটদাতাদের ধন্যবাদ জানিয়ে বলেন, দলের প্রত্যেক সদস্যকে মনে রাখতে হবে যে “আপনারা সবাই সংবিধানের জন্য লড়ছেন, ধর্মবিশ্বাস বা গায়ের রং নির্বিশেষে প্রত্যেক ভারতীয়ের জন্য লড়ছেন”। তিনি দলের কর্মীদের প্রতিও ধন্যবাদ জ্ঞাপন করেন।

অন্যদিকে, বিদায়ী স্বরাষ্ট্র মন্ত্রী তথা বর্তমান প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং দপ্তরের কার্যভার গ্রহণ করার আগে নয়া দিল্লির ন্যাশনাল ওয়ার মেমোরিয়ালে শ্রদ্ধা নিবেদন করেন। সকালে তাঁর বাড়িতে তাঁর সঙ্গে দেখা করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি এবং স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। এছাড়াও নবনির্বাচিত এনডিএ নেতৃত্বের আজ বৈঠক করার কথা, মন্ত্রিত্ব বন্টনের এক দিন পরে। নতুন মন্ত্রীগোষ্ঠীতে রয়েছেন ২৪ জন ক্যাবিনেট মন্ত্রী, নয় জন প্রতিমন্ত্রী (স্বাধীন দায়িত্বপ্রাপ্ত), এবং ২৪ জন প্রতিমন্ত্রী।