About Me

header ads

পদত্যাগে অনড় রাহুল, জানিয়ে দিলেন সংসদীয় দলকে!

কংগ্রেসের সর্বভারতীয় সভাপতির পদ থেকে পদত্যাগের বিষয়ে কার্যত অনড় রাহুল গান্ধি। বুধবার সংসদের অধিবেশন শুরু হওয়ার আগে দলের সংসদীয় দলের বৈঠকে ফের একবার একথা জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, লোকসভা নির্বাচনে কংগ্রেসের বিপর্যের পরই রাহুল পদত্যাগের ইচ্ছাপ্রকাশ করেছিলেন। কিন্তু দলের অন্দরে রাহুলের সিদ্ধান্ত পরিবর্তনের জন্য প্রচেষ্টা শুরু হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় ওই বিষয়ে পঞ্জাব ভবনে বৈঠক করেন কয়েকজন শীর্ষ কংগ্রেস নেতা। সূত্রের খবর, কয়েকদিনের মধ্যেই দলের সদর দফতরে এই প্রসঙ্গে বড় বৈঠক হওয়ার কথা রয়েছে। তার মধ্যেই এদিন সংসদীয় কমিটির বৈঠকে রাহুল জানিয়ে দিলেন, তাঁর সিদ্ধান্ত পরিবর্তনের সম্ভাবনা কার্যত নেই।

গত সপ্তাহে রাহুল কংগ্রেস নেতৃত্বকে বলেছিলেন, তাঁর উত্তরসূরী খোঁজার কাজ শুরু হোক। তিনি বলেন, “এই পরিস্থিতিতে সিদ্ধান্ত নেওয়ার জন্য আমি সঠিক ব্যক্তি নই। আমি আর এই পদ্ধতির মধ্যে থাকতে চাই না।” কিন্তু এরপরই দলের শীর্ষ নেতৃত্ব-সহ বিভিন্ন স্তরের কংগ্রেস নেতারা রাহুলকে পদত্যাগ না করার জন্য অনুরোধ করতে থাকেন। তাঁর বাসভবনে গিয়েও সিদ্ধান্ত পরিবর্তনের আর্জি জানান কংগ্রেস নেতারা। কিন্তু রাহুল এখনও পর্যন্ত পদত্যাগে বিষয়ে অনঢ়।

লোকসভা নির্বাচনে কংগ্রেসের বিপর্যয়ের পর দলের ওয়ার্কিং কমিটির বৈঠকে রাহুল জানিয়েছিলেন, তিনি এই পরাজয়ের ১০০ শতাংশ দায় নিয়ে পদত্যাগ করতে চান। তবে যতক্ষণ পর্যন্ত না তাঁর উত্তরসূরী পাওয়া যাচ্ছে, তিনি দায়িত্ব পালন করবেন।

Post a Comment

0 Comments