About Me

header ads

ভারী বৃষ্টিতে পুনেতে পাঁচিল ধসে মৃত ৪ শিশু-সহ ১৫!

ভারী বৃষ্টির জেরে মর্মান্তিক দুর্ঘটনা ঘটল মহারাষ্ট্রের পুণেতে। পাঁচিল ধসে মৃত্যু হল কমপক্ষে ১৫ জনের। মৃতদের মধ্যে রয়েছে ৪ শিশু। পুনের কোন্ধয়া এলাকায় নির্মীয়মাণ বহুতলে পাঁচিল ভেঙে পড়েছে। পার্কিং লটে দাঁড়িয়ে থাকা বেশ কয়েকটি গাড়িও দেওয়াল ধসের জেরে নীচে পড়ে গিয়েছে। সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর। এ ঘটনায় ইতিমধ্যেই উদ্ধারকাজ শুরু হয়েছে। নির্মাণ কাজের জন্য এলাকায় শ্রমিকদের থাকার জন্য অস্থায়ী ঘর তৈরি করা হয়েছিল। পাঁচিল ভেঙে পড়ায় ওই অস্থায়ী ঘরগুলিতে চাপা পড়ে যান শ্রমিকরা। ধ্বংসস্তূপ থেকে ৩ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গিয়েছে।
এ ঘটনা প্রসঙ্গে পুণের জেলাশাসক কিশোর রাম সংবাদসংস্থা এএনআইকে জানিয়েছেন, ‘‘ভারী বৃষ্টির জেরেই পাঁচিল ভেঙে পড়েছে। নির্মাণ সংস্থার গাফিলতি সামনে এসেছে…মৃতদের মধ্যে অধিকাংশ শ্রমিকই বিহার ও পশ্চিমবঙ্গের বাসিন্দা। ক্ষতিগ্রস্তদের সাহায্য করবে সরকার’’।

উল্লেখ্য, ২৭ জুন ও ২৮ জুন, এই দু’দিনে পুনেতে বৃষ্টি হয়েছে ৭৩ মিমি। পুনেতে আবহাওয়া দফতরের অধিকর্তা ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, শহরে এবার ১৩৪.৩ মিমি বৃষ্টি হয়েছে, যা রেকর্ড গড়েছে। পুনেতে বছরে স্বাভাবিক বৃষ্টির পরিমাণ ১২৫ মিমি। চলতি মাসের ৩০ তারিখ পর্যন্ত পুনেতে বৃষ্টি চলবে।

Post a Comment

0 Comments